adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বর্ষসেরারা যা বললেন…

3স্পোর্টস ডেস্ক : সুইজারল্যান্ডের জুরিখে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে ২০১৪ সালের বর্ষসেরাদের হাতে পুরস্কার তুলে দেওয়া হয়। বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কারগুলো দেওয়া হয়। অনুষ্ঠানে এবং অনুষ্ঠান শেষে গণমাধ্যমে দেয়া সাক্ষাতকারে তারকারা তাদের অনুভূতি প্রকাশ করেন। চলুন আরেকবার দেখে নেওয়া যাক বর্ষসেরারা কি বললেন। চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টাইন ফুটবল যাদুকর লিওনেল মেসিকে পেছনে ফেলে বিশ্বসেরার সোনালি ট্রফি জিতে নিয়েছেন পর্তুগিজ উইঙ্গার ক্রিস্টিয়ানো রোনালদো। রিয়াল মাদ্রিদের এ তারকা পেছনে ফেলেছেন জার্মানির বিশ্বকাপ জয়ী গোলরক্ষক ম্যানুয়েল ন্যুয়েরকেও। রোনালদো বলেন, এটি একটি দারুণ মুহূর্ত। পুরস্কারটি পেয়ে আমি খুবই গর্বিত। আমি আমার মা, আমার পরিবারকে ধন্যবাদ জানাই। সর্বোপরি যারা আমাকে ভোট দিয়েছেন তাদেরকে, কোচকে, আমার সতীর্থদেরকে এবং ক্লাবের প্রেসিডেন্টকে ধন্যবাদ জানাই। গত বছরের বর্ষসেরা পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন জার্মানির মহিলা ফুটবলার নাদিন কেসলার, ব্রাজিলের মারতা এবং আমেরিকার অ্যাবি ওয়ামবাচ। তবে, ব্রাজিল আর আমেরিকার তারকাদের পিছনে ফেলে ফিফা মহিলা বর্ষসেরার পুরস্কার নিজের করে নিয়েছেন নাদিন কেসলার।  মহিলা বর্ষসেরা পুরস্কার জয়ের পর নাদিন বলেন, সবকিছু অবিশ্বাস্য মনে হচ্ছে। এটা আমার জীবনের জন্য অসাধারণ একটি মুহূর্ত। সঙ্গে এটি আমাদের জন্য একটি শোকের মুহূর্তও (মাত্র ২০ বছর বয়সে সড়ক দুর্ঘটনায় ফুটবলার জুনিয়র মালান্ডার মৃত্যুকে স্মরণ করে)। তিনি আরো যোগ করেন, আমার ক্লাব, কোচ এবং আমার দলের সদস্যদের জন্যও এ পুরস্কারটি খুবই প্রয়োজন ছিল। ব্রাজিল বিশ্বকাপে উরুগুয়ের বিপক্ষে দারুণ একটি গোল করে ফিফা পুসকাস পুরস্কার জিতেছেন কলম্বিয়ান তারকা জেমস রদ্রিগেজ। ২৩ বছরের এই কলম্বিয়ান তারকার গোলটি বছরের সেরা গোল হিসেবে নির্বাচিত হয়েছে। কলম্বিয়ান এ তারকা ফিফা পুসকাস পুরস্কারের জন্য আগেই মনোনীত হয়েছিলেন। তার সঙ্গে এ সংক্ষিপ্ত তালিকায় ছিলেন পেমোন্ট ইউনাইটেডের স্টিফেন রচি এবং নেদারল্যান্ডসের তারকা রবিন ফন পার্সি। পুরস্কার নেওয়ার পর কলম্বিয়ান তারকা রদ্রিগেজ বলেন, এটি আমার এবং কলম্বিয়ার জন্য খুব গুরুত্বপূর্ণ একটি পুরস্কার। যারা আমাকে ভোট দিয়েছেন তাদের সকলকে আমি ধন্যবাদ জানাই। এই গোলটা সত্যি আমার কাছে বিশেষ কিছু ছিল।
বর্ষসেরা কোচ হিসেবে পুরস্কার জিতেছেন জার্মানির কোচ জোয়াকিম লো। তিনি বলেন, ২০১৪ সালটি আমার জন্য দারুণ একটি বছর ছিল। এটা আমার জন্য বিরাট সম্মানের দারুণ একটি বছর কাটানোর পর। এটা বিশ্বকাপের সুফল হিসেবে এসেছে। এটা আমার নিজস্ব সম্পত্তি নয়, এ পুরস্কারটি সবার জন্য। বিশ্বসেরা হতে জোয়াকিম লো ৩৬.২৩ শতাংশ ভোট পেয়েছেন। তার পিছনেই রয়েছে রিয়াল মাদ্রিদের কোচ কার্লো আনচেলত্তি। ২২.০৬ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় হন আনচেলত্তি। আর অ্যাতলেতিকো মাদ্রিদের কোচ দিয়েগো সিমিওনে ১৯.০২ শতাংশ ভোট পেয়ে তৃতীয় হন।
এদিকে, মহিলা কোচের বর্ষসেরা পুরস্কার উঠেছে জার্মানির রাফ কেলারম্যানের হাতে। তিনি জার্মানির জায়ান্ট উলফসবার্গের হয়ে কোচিং পদে রয়েছেন। ২০১৩ সালে দলটিকে কেলারম্যান ট্রেবল শিরোপা পাইয়ে দিয়েছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া