adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিরাট কোহলিকে দুঃসময় কাটাতে জিওফ বয়কটের পরামর্শ

স্পোর্টস ডেস্ক : ক্যারিয়ারে চরম দুঃসময় কাটাচ্ছেন বিরাট কোহলি। মাসের পর মাস এভাবে রান না পাওয়া বিরল ঘটনাই বটে। সর্বশেষ ২২ টেস্ট ইনিংসে ফিফটি করতে পেরেছেন মোটে তিনটি। ইংল্যান্ডের মাটিতে সর্বশেষ টেস্টের দুই ইনিংসে করেন ১১ এবং ২০।

তিনি বারবার আউট হচ্ছেন অফ স্টাম্পের অনেক বাইরের বলে পা বাড়িয়ে তাড়া করতে গিয়ে। এই রোগ তার কিছুতেই সারছে না। খারাপ সময় কাটাতে কোহলিকে পরামর্শ দিয়েছেন সাবেক ইংলিশ তারকা জিওফ বয়কট। ক্রিকইনফো

ইংল্যান্ডের সর্বকালের সেরা ওপেনারদের একজন বয়কট বলেছেন, কোহলি বাইরের বল স্টাম্পে টেনে এনেছে, কারণ সে দোটানায় ছিল। সামনে পা বাড়িয়ে ঠিকই করেছে, তবে বুঝে উঠতে পারেনি, বলটি কিভাবে সামলাবে। এখানে নিজের ভাবনায় পরিষ্কার থাকতে হবে তাকে।

তাকে সাবলীল মনে হচ্ছে না এবং এটা তাকে বুঝতে হবে যে, কেউ যখন ছন্দে থাকে না, তাকে তখন আরো বেশি সতর্ক থাকতে হয়। ভুলের পরিমাণ কমাতে হবে তার, আরো বেশি মনোযোগ দিতে হবে এবং উইকেটের মূল্য দিতে হবে। যখন থেকে সে এটা করা শুরু করবে, ভুলের সংখ্যা কমে যাবে। কালেরকণ্ঠ

বয়কটকে বলা হতো টেকনিক্যালি নিখুঁত ব্যাটার। মাঠের ভেতর টেম্পারমেন্টের ক্ষেত্রেও তিনি ছিলেন অসাধারণ। সেই বয়কট কোহলিকে পরামর্শ দিয়েছেন সেঞ্চুরির কথা না ভাবতে। তার মতে, ৭০টি সেঞ্চুরির মালিক কোহলি যদি তিন অঙ্কের কথা ভাবেন, সেটা তার ওপর চাপ সৃষ্টি করতে পারে। বয়কটের ভাষায়, কোহলির বড় স্কোর নিয়ে ভাবা উচিত হবে না। ছোট ছোট লক্ষ্য ঠিক করুক, আরো বেশি সিঙ্গেল নিতে থাকুক, মানিয়ে নিক সময় নিয়ে। কিছু রান পেলে সেটা তাকে আত্মবিশ্বাস দেবে, এই মুহূর্তে যা খুব জরুরি। এটা মানসিক খেলা। দুঃখজনক যে এত বড় ক্রিকেটার এখন রানে নেই।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া