adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বব্যাপী করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আরও ২৬ লাখ আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক : প্রাণঘাতী ভাইরাস করোনায় লণ্ডভণ্ড বিশ্ব। এখনো ভাইরাসটি তাণ্ডব চালাচ্ছে সারা বিশ্বে। প্রতিদিন হাজারো মানুষের প্রাণ কাড়ার পাশাপাশি ভাইরাসটি সংক্রমিত করছে লাখ লাখ মানুষকে। গত ২৪ ঘণ্টাতেও করোনায় আক্রান্ত হয়ে প্রাণহানির তালিকায় নাম উঠেছে সাড়ে ৭ হাজারের বেশি মানুষের, যা আগের দিনের তুলনায় কম। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে সংক্রমিত হয়েছেন ২৬ লাখ ৩৯ হাজারের বেশি মানুষ।

করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে পাওয়া সর্বশেষ তথ্য অনুযায়ী, রবিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭ হাজার ৬৪৭ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় মৃত্যুর সংখ্যা কমেছে আড়াই হাজারের বেশি। এতে বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৬ লাখ ৭৫ হাজার ৩৮৯ জনে।

একই সময়ের মধ্যে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২৬ লাখ ৩৯ হাজার ৬০৩ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় নতুন শনাক্ত রোগীর সংখ্যা কমেছে প্রায় পৌনে ৮ লাখ। এতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৭ কোটি ২৯ লাখ ১০ হাজার ৫১১ জনে।

গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ফ্রান্সে। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩২ হাজার ৩৯৮ জন এবং মারা গেছেন ১৭৮ জন। মহামারির শুরু থেকে এই দেশটিতে এখন পর্যন্ত ১ কোটি ৮৮ লাখ ৮ হাজার ৬২৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ১ লাখ ৩০ হাজার ৪৫৬ জন মারা গেছেন।

দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। এই সময়ের মধ্যে দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯২ হাজার ২৮ জন এবং মারা গেছেন ১ হাজার ১২৭ জন। করোনাভাইরাসে সবচেয়ে ক্ষতিগ্রস্ত এই দেশটিতে এখন পর্যন্ত ৭ কোটি ৫৪ লাখ ৮১ হাজার ১২২ জন করোনায় আক্রান্ত হয়েছেন এবং ৯ লাখ ৬ হাজার ৮৬১ জন মারা গেছেন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৬৮ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ১ লাখ ১৩ হাজার ১২২ জন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১ কোটি ১৬ লাখ ১৫ হাজার ৭৭৯ জন এবং মৃত্যু হয়েছে ৩ লাখ ৩০ হাজার ১১১ জনের।

তুরস্কে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯৪ হাজার ৭৮৩ জন এবং মারা গেছেন ১৭৪ জন।

ইতালিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৭ হাজার ১৪৭ জন এবং মারা গেছেন ৩৭৭ জন। যুক্তরাজ্যে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭২ হাজার ৭২৭ জন এবং মারা গেছেন ২৯৬ জন। কলম্বিয়ায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৪৫০ জন এবং মারা গেছেন ২৭২ জন। জার্মানিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৪৩ হাজার ৫১৮ জন এবং মারা গেছেন ৯১ জন। ইউক্রেনে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩৭ হাজার ৩৫১ জন এবং মারা গেছেন ১৪৯ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৯৫ জন এবং নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২ লাখ ৭ হাজার ৩১৬ জন। অপরদিকে মহামারির শুরু থেকে এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৫২ লাখ ৪৭ হাজার ৪৭৭ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ২৬ হাজার ৬৪৩ জনের।

করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মেক্সিকোতে ৪৩৭ জন, পোল্যান্ডে ২৩১ জন, আর্জেন্টিনায় ১৭৯ জন, কানাডায় ১৩৪ জন, দক্ষিণ আফ্রিকায় ১২১ জন, ভিয়েতনামে ১১৫ জন, গ্রিসে ৮০ জন মারা গেছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া