adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিরিয়ায় বিমান হামলা- নিহত ৩০

SYRIAআন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার পূর্বাঞ্চলের ইসলামিক স্টেট (আইএস) নিয়ন্ত্রিত একটি গ্রামে বিমান হামলায় অন্তত ৩০ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। গ্রামটি ইউফ্রেটিস নদীর পশ্চিম তীরে অবস্থিত আল মায়েদা থেকে ২০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে আল দাবলানে অবস্থিত। 

বুধবারের (২৮ জুন) এ হামলায় আহত হয়েছে আরও অর্ধশতাধিক মানুষ।

যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটস জানায়, সিরিয়ার আল দাবলানে বিমান হামলা চালানো হয়েছে। ৪৮ ঘণ্টার মধ্যে এ নিয়ে দ্বিতীয়বার অঞ্চলটিতে হামলা চালানো হলো। তবে হামলাকারী যুদ্ধবিমানটির পরিচয় শনাক্ত করা যায়নি।

এর আগে গত সোমবার ওই অঞ্চলের আল মায়েদায় একটি ভবন লক্ষ্য করে বিমান হামলা চালায় জোট বাহিনী। এ ঘটনায় অন্তত ৫৭ জন নিহত হন। ভবনটি আইএসের কারাগার হিসেবে ব্যবহৃত হয়ে আসছিল বলে জানা গেছে।

উল্লেখ্য, আইএসের বিরুদ্ধে মার্কিন নেতৃত্বাধীন জোট ও রুশ মদদপুষ্ট সিরিয়ার সরকারি সেনাবাহিনী উভয়েই ওই উপত্যকায় অবস্থিত শহর ও গ্রামগুলোতে জঙ্গিদের লক্ষ্য করে হামলা চালিয়ে আসছে।  

তবে এখনও পর্যন্ত মার্কিন নেতৃত্বাধীন জোট ও সিরিয়ার সরকারি বাহিনীর পক্ষ থেকে বুধবারের হামলা নিয়ে কোন মন্তব্য পাওয়া যায়নি। যদিও সোমবারের হামলার দায় স্বীকার করেছিল মার্কিন জোট।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া