adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশি ফুটবলার জিদান মিয়া স্প্যানিশ রিগে খেলবেন

স্পাের্টস ডেস্ক : বাংলাদেশি বংশোদ্ভূত ফুটবলার জিদান মিয়া স্প্যানিশ লা লিগার খেলবেন। নতুন মৌসুমে রায়ো ভায়োকানোতে নাম লিখিয়েছেন ইংল্যান্ডে জন্ম নেয়া ২০ বছর বয়সী এই খেলোয়াড়।
মাদ্রিদের স্কাউট একাডেমি জেনোভা স্পোর্টস এক পোস্টে লিখেছে, বাংলাদেশি প্রথম ফুটবলার হিসেবে জিদান মিয়া লা লিগার সঙ্গে যুক্ত হতে যাচ্ছে। রায়ো ভায়োকানোর সঙ্গে তার চুক্তির বিষয়টি ঘোষণা দিতে পেরে আমরা আনন্দিত। দুই মাস আগে জিদান মিয়া আমাদের আবাসিক ক্যাম্পে যোগ দিয়েছিলেন। সেখান থেকে ট্রায়ালের মাধ্যমে ক্লাবটিতে সুযোগ পেয়েছেন তিনি।

তবে জিদান মিয়া প্রথম মৌসুমেই ভায়োকানোর মূল দলে খেলবেন না। আপাতত দলের সঙ্গে রেখে জিদানের স্কিল আরও বাড়ানোর দিকে মনোযোগ দেবে ক্লাবটি। ইংল্যান্ড দলের সাবেক অধিনায়ক ডেভিড বেকহ্যামের অ্যাকাডেমি থেকে হাতেখড়ি নেয়া এই ফুটবলারকে এবার দেখা যাবে স্পেনের ক্লাব ফুটবলের সর্বোচ্চ লিগে।

২০০১ সালের ৭ মার্চ লন্ডনে জন্ম নেন জিদান। বাবার নাম সুফিয়ান মিয়া, মা শিপা মিয়া। জিদানের দাদা বাড়ি মৌলভীবাজারের রাজনগর উপজেলার। বাবা সুফিয়ান সত্তরের দশকে লন্ডনে পাড়ি জমান। ফুটবলপ্রেমী বাবার হাত ধরে জিদানের হাতেখড়ি। ছোট বেলায় ডেভিড বেকহ্যাম সকার অ্যাকাডেমিতে ভর্তি হন। দুই বছর প্রশিক্ষণ নিয়ে ক্রিসটাল প্যালেস এফসির জুনিয়ার পর্যায়ে খেলেছেন।

আর্সেনাল এফসি ডেভেলপমেন্ট স্কোয়াডের হয়েও মাঠে নামেন তিনি। ডেনমার্ক, হংকং ও থাইল্যান্ডের বিভিন্ন জুনিয়র ক্লাবে খেলারও অভিজ্ঞতা আছে তার।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া