adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাশিয়া বিশ্বকাপ – বাছাইয়ে মাঠে নামছেন মেসি

Messiস্পোর্টস ডেস্ক : ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে প্রথমবার খেলার পথে রয়েছেন লিওনেল মেসি। বার্সেলোনার এই ফরোয়ার্ডকে রেখে ২৯ জনের দল দিয়েছে আর্জেন্টিনা।

আগামী ২৪ মার্চ কোপা আমেরিকার চ্যাম্পিয়ন চিলির বিপক্ষে বাছাইয়ে নিজেদের পঞ্চম ম্যাচ খেলবে আর্জেন্টিনা। পাঁচ দিন পর বলিভিয়ার বিপক্ষে নিজেদের মাঠে খেলবে গত বিশ্বকাপের রানার্সআপরা।

চোটের কারণে বিশ্বকাপ বাছাইয়ের গত চার ম্যাচে খেলতে পারেননি মেসি। দলের সেরা এই তারকার অনুপস্থিতিতে খেলা গত চার ম্যাচে একটি জয় ও দুই ড্রয়ে পাওয়া ৫ পয়েন্ট নিয়ে ১০ দলের মধ্যে ষষ্ঠ স্থানে রয়েছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

মেসিবিহীন আর্জেন্টিনা একুয়েডরের কাছে ২-০ গোলে হেরে বাছাই শুরু করে; দ্বিতীয় ম্যাচে প্যারাগুয়ের সঙ্গে গোলশূন্য এবং পরের ম্যাচে ব্রাজিলের সঙ্গে ১-১ গোলে ড্র করে তাতা মার্তিনোর দল। বাছাই পর্বে নিজেদের প্রথম জয়টি আর্জেন্টিনা পায় কলম্বিয়ার বিপক্ষে; গত নভেম্বরে ১-০ গোলে।

দক্ষিণ আমেরিকা থেকে শীর্ষ চার দল সরাসরি ২০১৮ সালের বিশ্বকাপে খেলার সুযোগ পাবে। পঞ্চম দলকে রাশিয়ার আসরের টিকেট পেতে হলে পার হতে হবে প্লে অফের বাধা।

এ মুহূর্তে চার ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাইয়ে শীর্ষে রয়েছে একুয়েডর। ৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে উরুগুয়ে। ৭ করে পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে যথাক্রমে তৃতীয় ও চতুর্থ স্থানে রয়েছে ব্রাজিল ও প্যারাগুয়ে।


 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া