adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইসিটি থেকে ৫ বিলিয়ন ডলার আয় : বাণিজ্যমন্ত্রী

digital-ict-faনিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ এখন আইসিটিখাতে অনেক এগিয়েছে উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ২০২১ সালের মধ্যে বাংলাদেশ আইসিটি খাতে ৫ বিলিয়ন ডলার বৈদেশিক মুদ্রা অর্জন করতে সক্ষম হবে।
বৃহস্পতিবার (২২ ডিসেম্বর) রাজধানীর নিউ এলিফ্যান্ট রোডের কম্পিউটার সিটি সেন্টার মাল্টিপ্ল্যানে ‘ডিজিটাল আইসিটি মেলা’ উদ্বোধন করতে গিয়ে মন্ত্রী এ কথা বলেন।
বিশ্বের অন্যান্য দেশ বাংলাদেশের আইসিটিখাতকে অনুসরণ করতে পারে উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যার ডিজিটাল বাংলাদেশ তৈরির স্বপ্ন বাস্তবায়নে আপনাদের সহোযোগিতা প্রয়োজন। একসঙ্গে কাজ করলে এই স্বপ্ন বাস্তবায়ন হবে।
ছয় দিনব্যাপি এই ডিজিটাল আইসিটি মেলা ২২ ডিসেম্বর শুরু হয়ে চলবে ২৭ ডিসেম্বর পর্যন্ত। সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলায় প্রবেশ করা যাবে। প্রবেশমূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা।
কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতি আয়োজিত এবারের মেলায় সাড়ে ছয় শতাধিক প্রতিষ্ঠান সর্বশেষ প্রযুক্তির কম্পিউটার, ল্যাপটপ, ট্যাবলেট, ক্যামেরা, ক্লোজ সার্কিট ক্যামেরাসহ তথ্যপ্রযুক্তির সর্বশেষ নানা পণ্য প্রদর্শন ও বিক্রি করবে। বাড়তি আয়োজনের পাশাপাশি থাকবে প্রযুক্তিপণ্যের উপর বিশেষ ছাড় ও উপহারের ছড়াছড়ি।
মেলা প্রসঙ্গে কম্পিউটার সিটি সেন্টার দোকান মালিক সমিতির সভাপতি ও মেলার আহ্বায়ক তৌফিক এহসান বলেন, ‘প্রতিবারের চেয়ে এবার আরও বড় পরিসরে ও জাঁকজমকভাবে মেলা আয়োজন করা হয়েছে। দেশের সর্বস্তরের মানুষের মাঝে কম্পিউটার ও তথ্যপ্রযুক্তির ব্যাপক ব্যবহার এবং এর সুফল ছড়িয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যেই নিয়মিত এ মেলার আয়োজন করা হয়।’
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বেসিস সভাপতি মোস্তাফা জব্বার, এফবিসিসিআই’র পরিচালক আবু মোতালেব, বাংলাদেশ কম্পিউটার সমিতির সভাপতি আলী আশফাক, এইচপি বাংলাদেশের কান্ট্রিম্যানেজার ইমরুল হাসান, স্মার্ট টেকনোলোজিস বাংলাদেশ’র ব্যবস্থাপনা পরিচালক মো. জহিরুল ইসলাম, ডেল বাংলাদেশের কান্ট্রিম্যানেজার মো. আতিকুর রহমান উপস্থিত ছিলেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া