adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পর্ন ছবি দেখা তার আসক্তিতে পরিণত হয়েছে

woman 'has been porn addict since age of eight' pic_94004ডেস্ক রিপোর্ট : প্রযুক্তির সহজলভ্যতার কারণে পর্নবিষয়ক উপাদান পাওয়া খুবই সহজ। শিশু থেকে শুরু করে বয়স্ক ব্যক্তিদের পর্নের প্রতি আসক্তি তৈরি হতে পারে। অনেক শিশু এবং কিশোর-কিশোরীরা কৌতূহলবশত প্রথমে পর্ন দেখা শুরু করলেও পরে তা আসক্তিতে পরিণত হয়।চিকিৎসকরা এই ধরনের আসক্তি মানসিক সমস্যা হিসেবেই চিহ্নিত করেন।

সম্প্রতি অস্ট্রেলিয়ার একটি টিভি শো’তে ১৯ বছর বয়সী রেবেকা নামে এক নারী তার পর্নের প্রতি আসক্তি তৈরি এবং তা বেরিয়ে আসার গল্প বলেন। রেবেকা আট বছর বয়স থেকেই পর্ন দেখা শুরু করে এবং সেই সময় থেকেই তা থেকে বেরিয়ে আসার জন্য সংগ্রাম করে যাচ্ছেন।

টিভি শো ‘অস্ট্রেলিয়া অন পর্ন’ এ রেবেকা জানায়, সে একটি চলচ্চিত্রের মাধ্যমে প্রথম পর্ন দেখা শুরু করে। চলচ্চিত্রটির প্রতি তিনি মোহবিষ্ট হয়ে পড়েন। আবারও তিনি চলচ্চিত্রটি দেখেন।

টিভি শো’তে রেবেকা বলেন, শুরুর দিকে যখন পর্ন দেখি, তখন সাধারণ বা ভ্যানিলা পর্ন দেখতে চাইতাম। বয়স বাড়ার সঙ্গে সঙ্গে হিংস্র পর্ন দেখা শুরু করি। আমি দিনে একাধিকবার পর্ন দেখি। মনে হচ্ছিল, আমি এই অভ্যাস ছাড়তে পারব না। হিংস্র ও উগ্র পর্ন দেখে পুরোপুরি যৌন নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছি।

রেবেকা জানায়, পর্নের নেশা তার চিন্তাভাবনাকে বদলে ফেলেছিল। শোবার ঘরে তিনি পর্নের বিভিন্ন কৌশল নিজেই চর্চা করা শুরু করে।

তিনি আরও বলেন, বিষম, রুক্ষ এবং হিংস্র যৌন আচরণ করতে চাইতাম। আমার সঙ্গী যা চাইতাম তারচেয়ে বেশি উগ্র যৌন আচরণ করতে চাইতো।

রেবেকা জানায়, তিনি এখন পর্ন দেখার অভ্যাসটি ছাড়ার চেষ্টা করছেন। পাশাপাশি তিনি একজন মনোবিজ্ঞানীর পরামর্শ মতো চলার চেষ্টা করছেন।

রেবেকা বলেন, পর্ন থেকে ফিরে আসা একটি কঠিন ব্যাপার। তবে আমি মনেপ্রাণে চেষ্টা করছি। আশা করছি, এর থেকে পরিত্রাণ পাব এবং বাকি জীবনটা পর্ন না দেখেই পার করতে পারব।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2015
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া