adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হেলে পড়া ভবন আজ সকাল ১০টার মধ্যেই খালি করার নির্দেশ

bhabanনিজস্ব প্রতিবেদক: রাজধানীর কদমতলী থানাধীন রায়েরবাগের মোহাম্মদবাগ চৌরাস্তায় হেলে পড়া ভবন বুধবার সকাল ১০টার মধ্যে খালি করতে নির্দেশ দিয়েছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ রাজউক। একই সঙ্গে ভবনের মালিককে বুয়েট থেকে ভবনের সার্বিক বিষয়ে রিপোর্ট করে আনতেও নির্দেশ দেয়া হয়েছে।

আজ বুধবার অফিস চলাকালীন রাজউক থেকে ভবন মালিককে এ বিষয়ে একটি চিঠি দেয়া হবে। রাজউক জোন-৮ এর অথরাইজড অফিসার আশিস জানিয়েছন।

রাজউক জোন-৮ এর অথরাইজড অফিসার আশিস কুমার সাহা জানান, ভবনটি বাইরে থেকে হেলে পড়েছে বলে ধারণা করা যায়। আসলে আহামরি কিছুই হয়নি। আমি ইঞ্জিনিয়ার হিসেবে বলতে পারি বড় ধরনের ঝুঁকি রয়েছে বলে মনে হয় না।

আমরা মালিকপক্ষকে বলে দিয়েছি কাল (আজ) সকালের মধ্যে বাসা থেকে ভাড়াটিয়াদের বের করে দিয়ে বাসা খালি করে দিতে এবং বুয়েট থেকে ভবনটির বিষয়ে রিপোর্ট আনতে। আমরা বুয়েটকে একটি চিঠি দেব ভবনের বিষয়ে যাতে তারা একটা রিপোর্ট দেয়। রিপোর্টের ভিত্তিতে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

এর আগে কদমতলী থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী ওয়াজেদ আলী বলেন, ‘ভবনটি হেলে পড়ছে বলে মনে হয় না। এরপরও নিরাপত্তার বিষয়টি চিন্তা করে ফায়ার সার্ভিসের সদস্যরা ভবন থেকে লোকজনকে বের করে দিয়েছে।’

উল্লেখ্য, ১৯ এপ্রিল মঙ্গলবার দুপুর দেড়টার দিকে রায়েরবাগের মোহাম্মদবাগ চৌরাস্তায় একটি ছয়তলা ভবন পাশের চারতলা ভবনের উপর সামান্য হেলে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা এসে বাড়ির বাসিন্দাদের হেলে পড়া ওই ভবন থেকে বের করে দেয়।

নিরাপত্তার বিষয়টি চিন্তা করেই ফায়ার সার্ভিসের সদস্যরা ভবন থেকে লোকজনকে বের করে দিয়েছে বলে জানান নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি অফিসার এনায়েত উল্লাহ।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া