adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আফগানিস্তান-পাকিস্তান সিরিজ অনির্দিষ্টকালের জন্য স্থগিত

স্পোর্টস ডেস্ক : ভ্রমণ জটিলতা, আফগানিস্তানের বর্তমান পরিস্থিতি, শ্রীলঙ্কার লকডাউন ও ক্রিকেটারদের মানসিক প্রস্তুতির কথা মাথায় রেখে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে পাকিস্তানের বিপক্ষে আফগানিস্তানের ওয়ানডে সিরিজটি। দুই দেশের ক্রিকেট বোর্ডের সম্মতিতে এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা ছিল আফগানিস্তানের। তবে কদিন ধরেই অনিশ্চিয়তার মাঝে ঝুলে ছিল ওয়ানডে সিরিজটি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) কারণে সংযুক্ত আরব আমিরাত থেকে শ্রীলঙ্কার হাম্বানটোটায় সরিয়ে নেয়া হলেও সেটি কাজে আসেনি।

ভ্রমণ জটিলতার কারণে আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) পরিকল্পনা ছিল সড়ক পথে পাকিস্তান গিয়ে তারপর সেখান থেকে দুবাই হয়ে শ্রীলঙ্কা। কিন্ত দেশটিতে করোনা প্রাদুর্ভাবের কারণে ১০ দিনের লকডাউন দেয়ায় আবারও তৈরি হয় অনিশ্চয়তা।

পরবর্তীতে ভেন্যু হিসেবে পাকিস্তান ঠিক করা হলেও আপাতত সিরিজটি মাঠে গড়াচ্ছে না। এসিবির প্রধান নির্বাহী হামিদ শিনওয়ারি জানিয়েছেন, ক্রিকেটারদের মানসিক প্রস্তুতির কথা বিবেচনা করে শেষ পর্যন্ত ওয়ানডে সিরিজটি স্থগিত করা হয়। সবকিছু ঠিক থাকলে আগামী বছর মাঠে গড়াতে পারে সিরিজটি।

এ প্রসঙ্গে শিনওয়ারি বলেন, আমরা নীতিগতভাবে পাকিস্তানে সিরিজ খেলার ব্যাপারে রাজি ছিলাম। পাকিস্তান যে সমর্থন দিয়েছে এর জন্য তাদের প্রতি আমরা কৃতজ্ঞ। কিন্তু সার্বিক পরিস্থিতি বিশেষ করে আমাদের খেলোয়াড়দের মানসিক প্রস্তুতি বিবেচনা করে আমরা দেখেছি ওরা প্রস্তুত নয়। – ক্রিকইনফো/ ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া