adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফাওয়াদ ও শাহিন আফ্রিদির দাপটে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এগিয়ে পাকিস্তান

স্পোর্টস ডেস্ক : ফাওয়াদ আলমের সেঞ্চুরির পর শাহীন শাহ আফ্রিদির দাপুটে বোলিংয়ে জ্যামাইকাতে সিরিজের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন শেষে এগিয়ে রইল সফরকারীরা। শেষ বিকেলে ৩ উইকেট হারিয়ে বিপর্যস্ত ওয়েস্ট ইন্ডিজ। নিজেদের সুবিধাজনক পরিস্থিতিতে তুলে নিয়ে যায় পাকিস্তান। দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টের তৃতীয় দিন শেষে পাকিস্তানের বিপক্ষে ওয়েস্ট ইন্ডিজের রান ৩ উইকেটে ৩৯। এর আগে ৯ উইকেট হারিয়ে ৩০২ রানে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। এখনও ২৬৩ রানে পিছিয়ে স্বাগতিকরা।

অপরাজিত থেকে দিন শুরু করা মোহাম্মদ রিজওয়ান (২২) ও ফাহিম আশরাফ (২৩) এদিন বেশিদূর পর্যন্ত ইনিংস নিয়ে যেতে পারেননি। তৃতীয় দিনের শুরুতেই উইন্ডিজকে স্বস্তি এনে দেন জেইডেন সিলস। লেগ বিফোর হয়ে ২৬ রানের ইনিংসে থামেন ফাহিম আশরাফ। রিজওয়ানও ইনিংস বড় করতে পারেননি। জেসন হোল্ডারের প্রথম শিকার হয়ে ফেরার আগে তাঁর ব্যাট থেকে আসে ৩১ রান। হোল্ডারের করা পরের বলেই ডাক মেরে সাজঘরে যান নওমান আলি।

পরপর তিন ব্যাটসম্যানকে হারিয়ে বিপাকে পড়া পাকিস্তানের সংগ্রহ বড় করেন শাহীন শাহ আফ্রিদি ও হাসান আলি। হাসান আলি করেন ৯ আর আফ্রিদির ব্যাট থেকে আসে ১৯ রান। আর তাতেই দলের সংগ্রহ ছাড়িয়ে যায় ৩০০। ৯ উইকেটে ৩০২ রানে প্রথম ইনিংস ঘোষণা করে পাকিস্তান। উইন্ডিজের হয়ে বল হাতে ৩টি করে উইকেট দখলে নিয়েছেন কেমার রোচ ও জেইডেন সিলস। এছাড়া জেসন হোল্ডারের ঝুলিতে ২ উইকেট। শেষ বিকেলে ব্যাট করতে নেমে শুরুতেই বিপাকে ওয়েস্ট ইন্ডিজ।

শাহীন শাহ আফ্রিদির বোলিং তোপে পরপর দুই ওভারে দুই ওপেনার ফিরে যায় প্যাভিলিয়নে। অধিনায়ক ক্রেইগ ব্র্যাথওয়েটকে ৪ রানে করেন বোল্ড। কাইরন পাওয়েলকে (৫) ফেরান লেগ বিফোরের ফাঁদে ফেলে। এনক্রুমাহ বোনারের সঙ্গে জুটি গড়তে চেষ্টা চালান রোস্টন চেজ। তবে ফাহিম আশরাফের বলে চেজ (১০) বোল্ড হলে দলীয় ৩৪ রানেই তৃতীয় উইকেট হারায় উইন্ডিজ।

এরপর এনক্রুমাহ বোনার ও নাইট ওয়াচম্যান হিসেবে নামা আলজারি জোসেফ আর কোনো বিপদ হতে দেননি দলের। ১৮ রানে অপরাজিত বোনার, ১৬ বল মোকাবিলায় কোন রান পাননি জোসেফ। দিনশেষে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৩ উইকেটে ৩৯ রান। পাকিস্তানের হয়ে বল হাতে শাহীন শাহ আফ্রিদির শিকার ২ উইকেট। ফাহিম আশরাফ নিয়েছেন ১টি উইকেট। – ক্রিকফ্রেঞ্জি/ ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া