adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্যারিস অলিম্পিক পর্যন্ত প্রতিমাসে ১ লাখ টাকা পাবেন পদকজয়ী লভলিনা

স্পোর্টস ডেস্ক : টোকিও অলিম্পিকে সোনাজয়ী ভারতের নীরজ চোপড়া পুরস্কারের বন্যায় ভাসছেন। বাকি যারা অলিম্পিকে পদক জিতেছেন, নীরজের মতো না হলেও তারাও নানা সম্মান এবং আর্থিক পুরস্কার পাচ্ছেন। যেমন আসামের বক্সার মেয়ে লভলিনা বড়গোহাঁই। মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা তাকে আসাম পুলিশের ডিএসপি পদে চাকরি নেওয়ার অনুরোধ জানিয়েছেন। সঙ্গে যে পুরস্কার দিয়েছেন তা আরও বড়।

আগামী ২০২৪ সালের প্যারিস অলিম্পিক পর্যন্ত প্রতিমাসে ১ লাখ টাকা আর্থিক সহায়তা দেওয়া হবে লভলিনাকে জানালো অসম সরকার। ব্রোঞ্জজয়ী মেয়েটিকে মুখ্যমন্ত্রী এও প্রতিশ্রুতি দিয়েছেন, গোলাঘাট জেলার সওপাথারে ২৫ কোটি টাকা ব্যয় করে স্পোর্টিং কমপ্লেক্স বানিয়ে দেবেন। এদিন গুয়াহাটির শ্রীমন্ত শঙ্করদেব কলাক্ষেত্রে ক্রীড়ামন্ত্রী বিমল বোরাকে সঙ্গে নিয়ে লভলিনাকে সম্মান জানান হিমন্ত বিশ্ব শর্মা। এককালীন ১ কোটি টাকা আর্থিক পুরস্কারও দেন।

এদিকে মুখ্যমন্ত্রীর কাছে ২৩ বছরের লভলিনার অনুরোধ, রাজ্যের প্রতিভাবান অ্যাথলিটদের পাশে দাঁড়ান। তিনি নিজেও প্রতিভার খোঁজ করে তাদের পরিচর্যা করবেন বলে জানিয়েছেন। লভলিনা বলেন, উত্তর-পূর্ব অঞ্চলে প্রচুর প্রতিভা রয়েছে। আমি আসাম থেকে প্রতিভা খুঁজে বের করার চেষ্টা করবো। – আজকাল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া