adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিরাট কোহলির অধিনায়কত্ব ভারতের মনোবল বাড়াচ্ছে, বললেন রবীন্দ্র জাদেজা

স্পোর্টস ডেস্ক : নটিংহ্যামে সিরিজের প্রথম টেস্টে ব্যাটে-বলে ইংল্যান্ডের বিপক্ষে আধিপত্য দেখিয়েছে ভারত। সুবিধাজনক অবস্থানে থাকলেও বৃষ্টির বাগড়ায় সেই টেস্টে ইংলিশদের বিপক্ষে ড্রয়ের স্বাদ পায় সফরকারীরা।

মূলত অধিনায়ক বিরাট কোহলির উদ্যমী মনোভাবের কারণেই দলের সকলের মধ্যে বাড়তি আত্মবিশ্বাস কাজ করে বলে জানিয়েছেন রবীন্দ্র জাদেজা। ইংল্যান্ডের মাটিতে তাদেরই ব্যাটসম্যানদের বেশ ভুগিয়েছে ভারতের পেসার জসপ্রিত বুমরাহ-মোহাম্মদ শামিরা।

প্রতিকূল কন্ডিশনে এমন আত্মবিশ্বাসী ক্রিকেট খেলায় ভারতের খেলোয়াড়দের প্রশংসায় ভাসিয়েছেন অনেকে। দলের এমন গতিময় পারফরম্যান্সের পুরো কৃতিত্ব কোহলিকে দিলেন জাদেজা। কোহলির নেতৃত্বের প্রশংসা করতে গিয়ে জাদেজা বলেন, আমি ওর (কোহলি) সঙ্গে অনুর্ধ্ব-১৯ দল থেকে খেলছি। সে আগের চেয়ে অনেক পরিপক্ক ও সবসময় ইতিবাচক ধারণা পোষণ করে। আমরা কি ধরনের ম্যাচ খেলছি, ছোট কিংবা বড় সিরিজ খেলছি কি না সেগুলো তার কাছে গুরুত্ব পায় না।

কোহলির অধিনায়কত্বের কৌশল প্রসঙ্গে জাদেজা বলেন, সে সবসময় জয়ের দিকেই চোখ রাখে। সে মাঠে সবসময় প্রভাব বিস্তার করে দলের জন্য সুবিধাজনক পরিস্থিতি তৈরি করতে পারে। ও মাঠে সবসময় চঞ্চল থাকে, যা দলকে মানসিকভাবে এগিয়ে দেয়। অধিনায়ক হিসেবে যেটা ওর জন্য একটি বাড়তি যোগ্যতা। – ক্রিকইনফো/ ক্রিকফ্রেঞ্জি

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া