adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অ্যালেটিক্স থেকে জহির রায়হানের বিদায়ে শেষ হলো বাংলাদেশের টোকিও অলিম্পিক

নিজস্ব প্রতিবেদক : টোকিও অলিম্পিকের অ্যাথলেটিক্সের ট্র্যাক এন্ড ফিল্ডে নেমেছিলেন বাংলাদেশের জহির রায়হান ৪০০ মিটার স্প্রিন্টের হিটে অংশ নিতে। কিন্তু টিকতে পারলেন না। ৪৮.২৯ সেকেন্ড টাইমিং করেছেন তিনি। হিটে আটজনের মধ্যে অষ্টম হয়ে হয়েছেন জহির।

রোববার বাংলাদেশ সময় সকাল ৮টা ১ মিনিটে শুরু হয় জহিরের হিট। ৩ নম্বর হিটের ৩ নম্বর লেনে দৌড়ান তিনি। ৪০০ মিটারের দৌড়ে জহিরের ক্যারিয়ার সেরা টাইমিং ৪৭.৩৪ সেকেন্ড। কিন্তু টোকিওতে তার এর চেয়ে ০.৯৫ সেকেন্ড বেশি সময় লাগলো।

জহিরের হিটে আটজনের মধ্যে ৪৪.৮২ সেকেন্ড সময় নিয়ে প্রথম হয়েছেন যুক্তরাষ্ট্রের মাইকেল চেরি। দ্বিতীয় হওয়া বার্বাডোজের জোনাথন জোনসের টাইমিং ৪৫.০৪ সেকেন্ড। ৪৫.২০ সেকেন্ড টাইমিংয়ে তৃতীয় হয়েছেন জ্যামাইকার ক্রিস্টোফার টেলর। ১৯৯২ বার্সেলোনা অলিম্পিকে শেষবার এই অলিম্পিকে লাল-সবুজদের প্রতিনিধিত্ব করেছিলেন মেহেদি হাসান।
১৯৮৪ লস অ্যাঞ্জেলস অলিম্পিক দিয়ে বিশ্বের সবচেয়ে বড় এই ক্রীড়া আসরের ১০০ মিটার স্প্রিন্টে বাংলাদেশের নিয়মিত ব্যাপার হলেও এবার কোনো অ্যাথলেট এই ইভেন্টের ট্র্যাকে নামেননি। টোকিও অলিম্পিক থেকে বাংলাদেশ থেকে অংশগ্রহণ করেন ৬ ক্রীড়াবিদ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া