adv
১৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করােনা ও উপসর্গ নিয়ে আরও ১৭ জনের মৃত্যু

ডেস্ক রিপাের্ট : গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে আরও ১৭ জন মারা গেছেন। রোববার (২৫ জুলাই) সকাল ৯টা থেকে সোমবার (২৬ জুলাই) সকাল ৯টার মধ্যে হাসপাতালের করোনা আইসোলেশন ইউনিটে তারা মারা যান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত ২৪ ঘণ্টায় রাজশাহীর ১২ জন, নাটোরের দুজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নওগাঁর একজন এবং কুষ্টিয়ার একজন মারা গেছেন।
এই একদিনে রাজশাহীর চারজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের একজন, নওগাঁ এবং কুষ্টিয়ার একজন করে মোট আটজন মারা গেছেন করোনা সংক্রমণে। এ ছাড়া করোনা সংক্রমণের উপসর্গ নিয়ে মারা গেছেন রাজশাহীর আটজন এবং নাটোরের একজনসহ মোট ৯ জন।

গত ২৪ ঘণ্টায় ১১ জন পুরুষ এবং ছয়জন নারী প্রাণ হারিয়েছেন করোনা ইউনিটে। যাদের সাতজনের বয়স ৬১ বছরের ওপরে। এ ছাড়া ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ছয়জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন মারা গেছেন। স্বাস্থ্যবিধি মেনে তাদের মরদেহ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

পরিচালক আরও জানান, গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ চারজন মারা গেছেন হাসপাতালের ২৯/৩০ নম্বর ওয়ার্ডে। এ ছাড়া ৪ নম্বর ওয়ার্ডে ৩ জন, ১৪, ১৬ ও ১৭ নম্বর ওয়ার্ডে দুজন করে এবং ৩ ও ২৫ নম্বর ওয়ার্ডে একজন করে মারা গেছেন।

সোমবার সকাল ৯টা পর্যন্ত ৫১৩ শয্যার রামেক করোনা আইসোলেশন ইউনিটে রোগী ভর্তি ছিলেন ৩৯৯ জন। ২০ শয্যার আইসিইউতে ভর্তি ছিলেন ২০ জন। করোনা নিয়ে এ পর্যন্ত ভর্তি রয়েছেন ১৭৪ জন। এ ছাড়া উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৪৭ জন। করোনা ধরা পড়েনি হাসপাতালে ভর্তি ৭৮ জনের নমুনায়। এ ছাড়া গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হয়েছেন ৪২ জন। এই একদিনে হাসপাতাল ছেড়েছেন ৫০ জন।

এর আগে রোববার (২৫ জুলাই) রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে করোনা ধরা পড়েছে ৭১ জনের নমুনায়। একই দিনে রাজশাহী মেডিকেল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরও ৪৬০ জনের। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১১৪ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৩০ দশমিক ৭৪ শতাংশ এবং নাটোরের ২৫ দশমিক ৯৫ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া