adv
১৫ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

দেশব্যাপী দ্বিতীয় দিনের পরিবহন ধর্মঘট চলছে

PORIBAHANনিজস্ব প্রতিবেদক : বাসচালকের যাবজ্জীবন কারাদণ্ডাদেশের প্রতিবাদে সড়ক পরিবহন শ্রমিকদের ডাকা দেশব্যাপী দ্বিতীয় দিনের মতো পরিবহন ধর্মঘট চলছে। ২৮ ফেব্রুয়ারি মঙ্গলবার দিবাগত রাত বাংলাদেশ আন্তঃজেলা ট্রাক চালক ইউনিয়নের সভাপতি তাজুল ইসলাম ওই ধর্মঘটের ঘোষণা দেন। ১ মার্চ বুধবার সকাল থেকে পূর্ণদিবস শুরু হয় এ ধর্মঘট।

বাসচালক জামির হোসেন ও এবং সাভারে ট্রাকচাপা দিয়ে নারীকে হত্যার দায়ে মৃত্যুদণ্ড পাওয়া ট্রাকচালক মীর হোসেনের মুক্তি না পাওয়া পর্যন্ত পরিবহন ধর্মঘট অব্যাহত থাকবে।

গতকাল মঙ্গলবার শুরু হওয়া অনির্দিষ্টকালের এ ধর্মঘটে সীমাহীন দুর্ভোগ পোহাতে হয়েছে সাধারণ মানুষকে। রাত ৮টার দিকে গাবতলী বাস টার্মিনালে পরিবহন শ্রমিকরা পুলিশের সঙ্গে সংঘর্ষের ঘটনাও ঘটে।  

মঙ্গলবার রাত ১১টার দিকে ট্রাক চালক ইউনিয়নের সভাপতি তাজুল ইসলাম বলেছেন, সংবাদপত্র, অ্যাম্বুলেন্সের মতো জরুরি গাড়ি ছাড়া কোনো রকম গাড়ি চলবে না, চালাতে দেব না। আমাদের দাবি-দাওয়া সম্পূর্ণ মেনে নিলে শ্রমিকেরা গাড়ি চালাবেন। তার আগে নয়।  

উল্লেখ্য মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় চলচ্চিত্রকার তারেক মাসুদ, সাংবাদিক মিশুক মুনীরসহ পাঁচজন নিহত হওয়ার ঘটনায় বাসচালক জামির হোসেনকে যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন আদালত। এর প্রতিবাদে গত রবিবার থেকে খুলনা বিভাগের ১০ জেলায় অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দেন শ্রমিকেরা।  

এরপর ঢাকার সাভারে ট্রাকচাপা দিয়ে এক নারীকে হত্যার দায়ে গতকাল সোমবার এক চালকের মৃত্যুদণ্ডাদেশ দেন আদালত। এরই প্রতিবাদে মঙ্গলবার থেকে পরিবহন শ্রমিকেরা ধর্মঘটের ডাক দেন।  

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া