adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অলিম্পিকে নারীদের বিচ ভলিবল বাতিল হলো কোভিডের ধাক্কায়

স্পোর্টস ডেস্ক : টোকিও অলিম্পিকে নারীদের বিচ ভলিবল ইভেন্টের প্রথম ম্যাচটিই অনুষ্ঠিত হয়নি করোনাভাইরাসের সংক্রমণের কারণে। চলতি আসরে করোনাভাইরাস সম্পর্কিত কারণে ম্যাচ বাতিলের প্রথম ঘটনা এটি। যা বৈশ্বিক মহামারির মধ্যে অলিম্পিক গেমস চালিয়ে যেতে আয়োজকদের সামনে থাকা কঠিন চ্যালেঞ্জের ইঙ্গিত দিচ্ছে।

যুক্তরাষ্ট্রের গণমাধ্যম নিউইয়র্ক টাইমস জানিয়েছে, শনিবার (২৪ জুলাই) বিচ ভলিবলের প্রাথমিক পর্বের পুল এফ’ এর ম্যাচে কোর্টে নামার কথা ছিল চেক প্রজাতন্ত্রের মারকেতা স্লুকোভা ও বারবোরা হারমানোভার। তবে অফিশিয়াল স্কোরিং রিপোর্টে বলা হয়েছে, তারা খেলতে অসমর্থ ছিলেন। নিয়মানুসারে, তাদের প্রতিপক্ষ স্বাগতিক জাপানের মেগুমি মুরাকামি ও মিকি ইশিকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

গত বৃহস্পতিবার (২২ জুলাই) করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ হন স্লুকোভা। ফলে গেমসের কোভিড-১৯ নীতি অনুসারে, তিনি ও তার সঙ্গী হারমানোভা ছিটকে যান আসর থেকে। চেক প্রজাতন্ত্রের অলিম্পিক দলে ব্যাপক আকারে হানা দিয়েছে করোনাভাইরাস। স্লুকোভা ছাড়াও আরও অন্তত তিন জনের আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত হওয়া গেছে। তাদের মধ্যে আছেন পুরুষ বিচ ভলিবল দলের ওন্দ্রেই পেরুসিচ।

ধারণা করা হচ্ছে, চার্টার্ড ফ্লাইটে করে টোকিওতে যাওয়ার সময় অ্যাথলেটদের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ হয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত শুরু করা হয়েছে বলে জানিয়েছে চেক কর্তৃপক্ষ। – নিউইয়র্কটাইমস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া