adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মুশফিক ও মুস্তাফিজ ছাড়াই শুক্রবার প্রথম ওয়ানডেতে জিম্বাবুয়ের মুখোমুখি বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক : একমাত্র টেস্টে ২২০ রানের তরতাজা জয় নিয়ে এবার ওয়ানডের লড়াইয়ে নামছে বাংলাদেশের ওরা ১১ জন। তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে শুক্রবার হারাতে জিম্বাবুয়ের মোকাবিলা করবে লাল-সবুজের দল। বাংলাদেশ সময় দুপুর ১টা ৩০ মিনিটে খেলা শুরু হবে।

এক দিনের ক্রিকেটে এটি হবে দুই দেশের মধ্যে ৭৩তম লড়াই। এর আগে ৭২ সাক্ষাতে বাংলাদেশ ৪৪টি এবং জিম্বাবুয়ে ২৮টি ম্যাচ জিতেছে। তবে এই দুই দল সর্বশেষ মোকাবিলা করেছে ২০১৯ সালে। ওই সাক্ষাতে তিন ম্যাচে হেরে হোয়াইটওয়াশ হয় জিম্বাবুয়ে।

এবার জিম্বাবুয়ের মাটিতে সিরিজ জয় খুব একটা সহজ হবে না। টাইগার শিবিরে নেই দলের নির্ভরযোগ্য মিডলঅর্ডার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তার বাবা ও মা কোভিড আক্রান্ত হওয়ায় দেশে ফিরে এসছেন। বাংলাদেশের বোলিং লাইনেও দেখা দিয়েছে আরেক সমস্য। দেশসেরা পেসার মুস্তাফিজুর রহমান অনুশীলন ম্যাচ খেলতে গিয়ে ইনজুরিতে পড়েন। সিসিরজে প্রথম ওয়ানডে আজ খেলতে পারছেন না তিনি। তারপরেও দুর্দান্ত পারফর্ম করে বাংলাদেশ জিম্বাবুয়ে বিরুদ্ধে সিরিজ জিতবে বলে মনে করেন অধিনায়ক তামিম ইকবাল।

বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড – তামিম ইকবাল (অধিনায়ক), নাঈম শেখ, লিটন দাস, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ মিথুন, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, সাইফ উদ্দিন, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, রুবেল হোসেন ও শরিফুল ইসলাম।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া