adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফিল্মফেয়ারে নতুন প্রজন্মের জয়জয়কার

image_74163_0ঢাকা: ফিল্মফেয়ার পুরস্কারকে বলা হয় বলিউডের অস্কার। আর তাই এই পুরস্কারের আসর মানেই কে হবেন বছরের সেরা বলিউড তারকা তার অংক কষা ভক্তদের। এবারো তার ব্যতিক্রম হলো না। ৫৯ তম ফিল্মফেয়ারে এবার ছিলো একেবারে সেয়ানে সেয়ানে টক্কর। তবে সেরার শিরোপায় এবার দেখা গেলো প্রচুর নতুন চেহারা, নতুন নাম। বলিউডের খান, কাপুরদের এক হাত নিয়ে ফিল্মফেয়ারের সেরা হলেন নবীন প্রজন্মের নায়ক-নায়িকা।
সঞ্জয়লীলা বনশালির ‘রামলীলা’ ছবিতে অসাধারণ অভিনয়ের জন্য সেরা নায়িকার ফিল্মফেয়ার পুরস্কার পেলেন দীপিকা পাড়ুকোন। এমনিতেই ২০১৩ সাল ছিল দীপিকার কাছে সাফল্যময়। একের পর এক ছবি, তার প্রত্যেকটিই আবার বক্স অফিসে সুপারহিট। তাই সবাইকে পিছনে ফেলে দীপিকার আলোয় ঝলমলে ছিল ২০১৩ সালের বলিউড বক্স অফিস।
দুই রণবীরের সঙ্গে প্রেম নিয়ে গুঞ্জন, শাহরুখের সঙ্গে জুটি বেঁধে চেন্নাই এক্সপ্রেসের দ্রুত দৌঁড় ও ‘রামলীলা’ ছবির বোল্ড-পাওয়ারফুল অভিনয়ই দীপিকাকে নিয়ে এসেছিল শীর্ষে। তাই এবারের ফিল্মফেয়ারে সেরা নায়িকার পুরস্কারটি যে উঠবে দীপিকার হাতেই তা অনুমান করা ছিলো খুব সহজ কাজ।
অন্যদিকে পর্দায় মিলখা সিং সেঁজে ফিল্মফেয়ারে সেরা নায়কদের মধ্যে বাজি মারলেন ফারহান আখতার। ‘ভাগ মিলখা ভাগ’ ছবির জন্য তিনি জিতেছেন এই পুরস্কার। মিলখা সিংকে ঠিকভাবে পর্দায় নিয়ে আসার জন্য চেহারাকে শুধু নতুন করে কাঠামো দিলেন না, অভিনয়েও মাতিয়ে দিয়েছেন ফারহান। ছবিটি খোদ মিলখা সিং দেখে বাহবা দিয়েছেন ফারহানকে। আর ছবি বক্স অফিসে সুপারহিট।
‘কোলাবেরি ডি’ দিয়ে বলিউডে ইনিংস শুরু করা দক্ষিণী তারকা ধানুষ ‘রাঞ্ঝানা’ ছবিতে অসাধারণ অভিনয়ের জন্য জিতে নিয়েছেন দর্শক-সমালোচকদের মন। ছবিতে পাগলপ্রেমীকের ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি। তাই তার হাতেই উঠেছে শ্রেষ্ঠ অভিষিক্ত তারকার পুরস্কার।
‘রামলীলা’ ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয় করে সেরা শিরোপা কেড়ে নিয়েছেন সুপ্রিয়া পাঠক। অন্যদিকে নওয়াজুদ্দিন সিদ্দিকি একই পুরস্কার জিতে নিলেন ‘দ্য লাঞ্চ বক্স’ ছবির জন্য।
তবে এবারের ফিল্মফেয়ারের সেরা মুহূর্ত ছিল বিগ বি খ্যাত অমিতাভের হাতে বিশিষ্ট অভিনেত্রী তনুজার লাইফটাইম অ্যাচিভমেন্ট পুরস্কার পাওয়া। এসময় তাকে উদ্দিপ্ত করতে দর্শক সাড়িতে ছিলেন তার দুই মেয়ে কাজল ও তানিশা।
এছাড়াও বছরের সেরা ছবি নির্বাচিত হয়েছে ‘ভাগ মিলখা ভাগ’। সেরা ছবির সমালোচক পুরস্কার পেয়েছে ‘দ্য লাঞ্চ বক্স’, সেরা গীতিকার প্রসূন জোশি (ভাগ মিলখা ভাগ ‘জিন্দা’ গানের জন্য)। সেরা গল্প ‘জলি এলএলবি’, সেরা চিত্রনাট্য ‘কাই পো চে’, সেরা স্পেশাল এফেক্টস ‘ধূম থ্রি’, সেরা খলনয়াক ঋষি কাপুর ‘ডি-ডে’ ছবির জন্য।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2014
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া