adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভিন্সের সেঞ্চুরিতে পাকিস্তানের রানপাহাড় টপকে জয় পেলো ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানের আক্ষেপ, বাবর আজমের ক্যারিয়ার সেরা ইনিংসে ভর করে বড় পুঁজি গড়েও জিততে পারলো না ম্যাচ। ইংল্যান্ডের জেমস ভিন্সের প্রথম আন্তর্জাতিক সেঞ্চুরিতে ম্লান সেটি। ৩৩২ রান তাড়া করে ইংল্যান্ডকে জিততে সহায়তা করল ভিন্সের ইনিংস। তিন ম্যাচের সিরিজ স্বাগতিকরা জিতল ৩-০ তে।

ভিন্স খেলেছেন ৯৫ বলে ১০২ রানের ইনিংস। তার দল জিতেছে ৩ উইকেটে। ১৩৯ বলে ১৫৮ রানের ইনিংস খেলে বাবর আজমকে থাকতে হয়েছে পরাজিত দলে। বড় লক্ষ্য তাড়া করতে নেমে ২৪ ওভারে ১৬৫ রান তুললে ৫ উইকেট হারিয়ে ফেলে ইংল্যান্ড। তবে ভিন্স এবং লুইস গ্রেগরি ষষ্ঠ উইকেটে যোগ করেন ১২৯ রান। তাতে লক্ষ্যের দিকে ছুটতে থাকে ইংলিশরা।
শেষ ৪৮ বলে ৩৮ রান প্রয়োজন ছিল ইংলিশদের। সেখান থেকে ভিন্স ও গ্রেগরি দুজনকেই হারায় ইংল্যান্ড। দুটি উইকেটই পান হারিস রউফ। যিনি মোট ৪ উইকেট নিয়েছেন।

গ্রেগরির ব্যাট থেকে আসে ৬৯ বলে ৭৭ রান। ক্রেইগ ওভারটন ও কার্স বাকিটা কাজ সহজেই সারেন। দুই ওভার বাকি থাকতেই জয় তুলে নেয় ইংল্যান্ড। এজবাজস্টনে এটি সর্বোচ্চ রান তাড়া করে জয়ের রেকর্ড।

এর আগে পাকিস্তানের পক্ষে বাবরের সেঞ্চুরি ছাড়াও ৫৮ বলে ৭৪ রানের ইনিংস খেলেন মোহাম্মদ রিজওয়ান। ইমাম-উল-হক খেলেন ৭৩ বলে ৫৬ রানের ইনিংস। ইংল্যান্ডের পক্ষে কার্স সর্বাধিক ৫ উইকেট নেন। শুক্রবার তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে মুখোমুখি হবে দুই দল। – ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া