adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

কারাগারে বিএনপি নেতা বরকত উল্লাহ বুলু

BULUনিজস্ব প্রতিবেদক : বিএনপির যুগ্ম মহাসচিব বরকত উল্লাহ বুলুর নাশকতার ১৩টি মামলায় জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত।

১৮মে বৃহস্পতিবার ঢাকা সিএমএমের ৯টি পৃথক আদালত শুনানি শেষে কারাগারে পাঠানোর এই আদেশ দেন। একই সঙ্গে নাশকতার অপর ১৫টি মামলায় জামিনের আবেদন মঞ্জুর করেছে এসব আদালত।

এর আগে সকাল ১০টায় আদালতে আত্মসমর্পণ করে মোট ২৮টি মামলায় আত্মসমর্পণ করেন বুলু।
মামলাগুলোর মধ্যে পল্টনের ১০ এবং মতিঝিল থানার ২ মামলায় মহানগর হাকিম গোলাম নবী এবং মুগদা থানার ৩ এবং খিলগাঁও থানার ২ মামলায় মহানগর হাকিম কায়সারুল ইসলামের আদালতে, শেরেবাংলা নগর থানার ৩ মামলায় অতিরিক্ত মুখ্য মানগর হাকিম লুৎফর রহমান শিশিরের আদালতে, যাত্রাবাড়ীর ২ মামলায় মহানগর হাকিম রায়হানুল ইসলামের আদালতে, মোহাম্মাদপুর থানার ২ মামলায় মহানগর হাকিম আমিরুল হায়দার চৌধুরীর আদালতে, দক্ষিণ খান থানার এক মামলায় মহানগর হাকিম নূর নবীর আদালতে, তেজগাঁও শিল্পাঞ্চল থানার এক মামলায় মহানগর হাকিম খুরশিদ আলমের আদালতে, রামপুরা থানার একটি মামলায় মহানগর হাকিম কাজী কামরুল ইসলামের আদালতে এবং ওয়ারী থানার একটি মামলায় মহানগর হাকিম জাকির হোসেন টিপুর আদালতে এ আসামি আত্মসমর্পণ করে জামিনের প্রার্থনা করেন। শুনানি শেষে ১৫ মামলায় জামিন মঞ্জুর এবং ১৩ মামলায় জামিন নামঞ্জুর করা হয়।

আসামিপক্ষের আইনজীবী সানাউল্লাহ মিয়া ও জয়নাল আবেদীন মেজবাহ জানান, ২০১৫ সালে বিএনপির হরতাল-অবরোধ চলাকালে নাশকতার অভিযোগে এসব মামলা করা হয়। ওই সকল মামলাগুলোর বেশ কয়েকটিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীসহ বিএনপির অনেক নেতা আসামি রয়েছেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া