adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২৪ ঘণ্টায় কুষ্টিয়ায় করোনাভাইরাস ও উপসর্গ নিয়ে ২২ জনের মৃত্যু

ডেস্ক রিপাের্ট : কুষ্টিয়ায় স্বাস্থ্যবিধি মানাতে টানা চার সপ্তাহ (২৭ দিন) ধরে চলমান বিধিনিষেধ থাকলেও করোনা পরিস্থিতি ভয়ংকর রূপ নিয়েছে। গত ২৪ ঘন্টায় করোনায় আরও ১২ এবং উপসর্গে ১০ জন মারা গেছেন। সবমিলিয়ে একদিনে ২২ জনের মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার (৮ জুলাই) সকাল ৮টা থেকে শুক্রবার (৯ জুলাই) সকাল ৮ টা পর্যন্ত তাদের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মৃত্যুর সংখ্যা ৩০০ ছাড়াল।

কুষ্টিয়া জেনারেল হাসপাতাল থেকে শুক্রবার (৯ জুলাই) সকালে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। এছাড়াও ২৪ ঘন্টায় আরও ২২০ জনের করোনা শনাক্ত হয়েছে। ৭৯২ জনের নমুনা পরীক্ষায় শনাক্তের হার কমে ২৭ দশমিক ৭৭ শতাংশ হয়েছে। এই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১১৮ জন।

শনাক্তদের মধ্যে সদরে ৮৩ জন, আর সীমান্তবর্তী উপজেলা দৌলতপুরে ৫৯ জন। গত ৭ দিনে কুষ্টিয়ায় ১ হাজার ৬৯৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। এই ৭ দিনেই এখানে ৮৩ জনের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত ৩০৮ জনের মৃত্যু হলো। এ পর্যন্ত শনাক্ত হলো ৯ হাজার ৬৬৪ জন।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডাক্তার তাপস কুমার সরকার বলেন, করোনা ডেটেকিডেড কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রোগীর চাপ বাড়ছেই, ২০০ বেডে করোনা ও এর উপসর্গ নিয়ে আইসোলেশনে আছেন ২৮০ জন রোগী। এর মধ্যে ১৮৭ জন করোনা আক্রান্ত রোগী। প্রায় ৭০ শতাংশ রোগীদের অক্সিজেন প্রয়োজন হচ্ছে।

এদিকে চলমান লকডাউন অনেকটাই ঢিলেঢালাভাবে চলছে। শহরে ও গ্রামে মানুষ স্বাভাবিকভাবেই চলাচল করছে। শহরে ঢোকার প্রবেশমুখগুলোতে পুলিশের চেকপোস্ট আছে, কিন্তু মানুষ তেমন কোনো বাধা ছাড়াই চলাচল করছে। মানছেননা কেউ স্বাস্থ্যবিধি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া