adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৬১ কেজি সোনা উদ্ধার মামলায় অভিযোগপত্র দিয়েছে ডিবি

goldডেস্ক রিপাের্ট : রাজধানীর পুরানা পল্টনের এক বাসা থেকে ৬১ কেজি সোনা ও ৫ বস্তাভর্তি দেশি-বিদেশি মুদ্রা উদ্ধারের ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে করা মামলায় এস কে মোহাম্মদ আলী, রিয়াজ উদ্দিনসহ ১২ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ (ডিবি)। 

ডিবি পুলিশ বলেছে, চোরাচালানের মূল হোতা এস কে মোহাম্মদ আলী। অভিযোগপত্রভুক্ত রিয়াজ উদ্দিন সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান। জানতে চাইলে মামলার তদন্ত  কর্মকর্তা ডিবির সহকারী কমিশনার গোলাম সাকলায়েন বলেন, পল্টন থানার এই মামলায় এস কে মোহাম্মদ আলীসহ ১২ জনের বিরুদ্ধে গত ২ নভেম্বর আদালতে অভিযোগপত্র জমা দেওয়া হয়েছে। আদালত সূত্র বলেছে, মামলাটি বিচারের জন্য ঢাকার মহানগর দায়রা জজ আদালতে পাঠানোর আদেশ হয়েছে।

আদালত সূত্র বলেছে, মামলার অভিযোগপত্রভুক্ত অপর আসামিরা হলেন মজিবুর রহমান চৌধুরী, সালেহ আহম্মেদ, এস এম নুরুল ইসলাম, আবু আহম্মেদ, নবী নেওয়াজ খান, ওমর ফারুক, আলী হোসেন মুন্না, বাবু, উজ্জ্বল ঘোষ ও পংকজ সাহা। 

এ মামলায় গ্রেপ্তার হয়ে বর্তমানে কারাগারে আছেন মোহাম্মদ আলী। রিয়াজ উদ্দিন ও মজিবুর রহমান চৌধুরী জামিনে আছেন। অপর নয়জন পলাতক রয়েছেন। অভিযোগপত্রে পলাতক নয়জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে। ২০১৪ সালের ২৫ ডিসেম্বর পুরানা পল্টনের একটি বহুতল ভবনে এস কে মোহাম্মদ আলীর (৫০) ফ্ল্যাটে অভিযান চালিয়ে শুল্ক গোয়েন্দারা ৫ বস্তা দেশি-বিদেশি মুদ্রা ও ৬১ কেজি ওজনের ৫২৮টি সোনার বার উদ্ধার করে। ওই বাসার বালিশের কভার, সোফার কুশনের ভেতর, জাজিম-তোশকের নিচে, আলমারি ও বাসার ফলস (কৃত্রিম) ছাদের ওপর পাওয়া যায় ৫ বস্তা দেশি-বিদেশি মুদ্রা ও সোনার বারগুলো। 

এ ঘটনায় শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপপরিচালক মোস্তাফিজুর রহমান বাদী হয়ে পল্টন থানায় মামলা করেন। এজাহারে বলা হয়, এস কে মোহাম্মদ আলী ও রিয়াজ উদ্দিন সোনা চোরাচালানে জড়িত।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
January 2017
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া