adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন চুক্তি হল না, বার্সায় কী তবে মেসি যুগের অবসান!

স্পোর্টস ডেস্ক: গত বুধবার (৩০ জুন) রাতেই চুক্তি শেষ হয়েছে। নতুন চুক্তি না হওয়ায় মেসি আর বার্সেলোনার ফুটবলার নন।
৩০ জুন ২০২১। ন্যু ক্যাম্পে চুক্তি শেষ হল মেসির। ১৭ বছর এই ক্লাবে খেলা তারকার সঙ্গে নতুন করে দু’মরসুমের চুক্তি করতে চায় বার্সেলোনা, এমন খবর বেশ কিঠুদিন ধরে শোনা গেলেও বুধবার সেই চুক্তি হয়নি। আর তাই নিয়ে তীব্র উদ্বেগ শুধু বার্সেলোনা ভক্তদের নয়, সারা বিশ্বের ফুটবল ভক্তদের।

চলতি বছরের মার্চে বার্সার প্রেসিডেন্ট হন জুয়ান লাপোর্তা। তাকে প্রেসিডেন্ট করা হয়েছিল মূলত মেসিকে ধরে রাখার জন্যই। কিন্তু গত আড়াই মাসে তিনি মেসিকে নতুন চুক্তিপত্রে সই করাতে পারেননি। মেসি ২০১৭ সালে শেষবার তিন বছরের জন্য চুক্তিপত্রে সই করেছিলেন। আর তা ছিল বার্ষিক ১৬৪ মিলিয়ন ডলারের বিনিময়ে।

কিন্তু গত মওসুমে তার সঙ্গে ক্লাবের সম্পর্ক এতটাই তলানিতে ঠেকে যায়, যে তিনি সেই চুক্তি ছেড়ে বেরোনোর চেষ্টা করেন। মেসিকে চটানোর জন্যই প্রেসিডেন্ট পদ থেকে কার্যত সরে যেতে হয় জোসেফ বার্তেমেউকে। বার্সা নতুন করে চুক্তি না করলে মেসির সামনে ম্যাঞ্চেস্টার সিটি ও পিএসজির দরজা খোলা। তবে ক্লাব বদলের সিদ্ধান্ত মেসি নেবেন কোপা আমেরিকায় আর্জেন্টিনার খেলা শেষ হওয়ার পর।

এটা ঘটনা ফুটবলের দলবদলের পরিভাষায় মেসি এখন ‘ফ্রি এজেন্ট’। এর ফলে তিনি এখন যেকোনও ক্লাবে অনায়াসে সই করতে পারবেন। এই পরিস্থিতিতে বার্সা যদি মেসিকে ফের সই করাতে চায়, তাহলে অর্থ বেশি দিতে হবে। আর তা বার্সা দিতে পারবে না আর্থিক কারণে। তাছাড়া স্প্যানিশ লিগের নতুন আর্থিক নিয়ম অনুযায়ী তা আইনেও আটকাবে। তাছাড়া মেসি তার পাশে ভাল দলও চাইছেন। কারণ ২০২০-২১ মওসুমের কোপা দেল রে বাদ দিলে দীর্ঘদিন মেসিদের বড় ট্রফি নেই। বার্সেলোনা শেষবার স্প্যানিশ লিগ জিতেছিল ২০১৮-১৯ মওসুমে। তাদের শেষ চ্যাম্পিয়ন্স লিগ জয় ২০১৪-১৫ সালে।

বার্সিলোনা প্রেসিডেন্ট জুয়ান লাপোর্তা এখনও আশা করছেন, তারা মেসিকে নতুন করে সই করাতে পারবেন। মেসির বাবা এবং এজেন্ট জর্জ মেসির সঙ্গে ক্লাবের কথাও চলছে। কিন্তু মেসি যে বার্সায় একেবারেই আর থাকতে চাইছেন না, সেটা বারেবারে বোঝা গিয়েছে। – আজকাল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া