adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সৃজিতের ছবির নায়ক উত্তম কুমার

বিনোদন ডেস্ক : নতুন ছবির কাজ শুরু করতে চলেছেন টলিউডের এই সময়ের সবচেয়ে প্রতিভাবান নির্মাতা সৃজিত মুখোপাধ্যায়। নাম ‘অতি উত্তম’। এই ছবির নায়ক কে জানেন? প্রয়াত মহানায়ক উত্তম কুমার। যিনি ১৯৮০ সালে মারা যান। সেই উত্তম কুমারই হতে চলেছেন জাতীয় পুরস্কার প্রাপ্ত নির্মাতা সৃজিতের পরবর্তী ছবির নায়ক!

কী, খটকা লাগল তো? ভাবছেন, চার দশক আগে যার মৃত্যু হয়েছে, তিনি কীভাবে পর্দায় নায়কের ভূমিকায় অভিনয় করবেন! এর জবাব দিয়েছেন পরিচালক সৃজিত। তিনি জানিয়েছেন, উত্তম কুমার অভিনীত ৫৪টি ছবির ফুটেজ নিয়ে ভিএফএক্সের মাধ্যমে আরও একবার মহানায়ককে পর্দায় জীবন্ত করে তোলা হবে।

মহানায়কের হাঁটাচলা, কথা বলা, নানা ধরনের অভিব্যক্তি পর্দায় ফুটিয়ে তোলার পরিকল্পনা করেছেন সৃজিত। এই ছবিতে বেশ কিছু নতুন মুখের পরিচয় করাবেন তিনি। অনিন্দ্য সেনগুপ্ত, রোশনি ভট্টাচার্য এবং জিনা তরফদার রয়েছেন সেই তালিকায়। উত্তম কুমারের একমাত্র নাতি গৌরব চট্টোপাধ্যায়কেও দেখা যাবে একটি গুরুত্বপূর্ণ চরিত্রে। এ ছাড়াও থাকবেন লাবণী সরকার ও শুভাশিস মুখোপাধ্যায়।

‘অতি উত্তম’ ছবির গল্প বোনা হয়েছে উত্তম কুমার এবং তার এক একনিষ্ঠ ভক্তকে কেন্দ্র করে। সেই ভক্ত ব্যক্তিগত জীবনে প্রেমজনিত সমস্যায় পড়লে প্রিয় নায়কের দ্বারস্থ হন। হবে নাই বা কেন! কারণ উত্তমই তো বাঙালির ‘কিং অব রোম্যান্স’। ভক্তকে উদ্ধার করতে সে সময় প্রকট হন স্বয়ং মহানায়ক।

নির্মাতা সৃজিত জানান, টানা তিন বছর ধরে এ ছবির চিত্রনাট্য লিখেছেন তিনি। তার সঙ্গে চলেছে উত্তম কুমারের ছবি নিয়ে নানা গবেষণা। সৃজিতের প্রথম ছবি ‘অটোগ্রাফের ১০ বছর পূর্তিতে এ ছবি হবে উত্তম কুমারের প্রতি তার শ্রদ্ধার্ঘ্য।

সৃজিতের কথায়, ‘অটোগ্রাফ যেমন সত্যজিৎ রায় এবং উত্তম বাবুর প্রতি ট্রিবিউট ছিল, উত্তম কুমারের একনিষ্ঠ ভক্ত হিসেবে তাকে ‘অতি উত্তম’-এর মাধ্যমে আবারও ট্রিবিউট দিচ্ছি।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া