adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রিজওয়ানের শতকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাকিস্তানের জয়

স্পোর্টস ডেস্ক : মোহাম্মদ রিজওয়ান টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথম সেঞ্চুরি তুলে নিলেন। তার ব্যাটে ভর করে সিরিজের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারাল পাকিস্তান।
যদিও লক্ষ্য তাড়া করতে নেমে জয়ের খুব কাছে চলে যায় প্রোটিয়ারা। তবে শেষ পর্যন্ত রোমাঞ্চকর এক জয় নিয়ে মাঠ ছাড়ে স্বাগতিক দল।

বৃহস্পতিবার (১১ ফেব্রুয়ারি) রাতে লাহোরে দক্ষিণ আফ্রিকাকে ৩ রানে হারিয়েছে পাকিস্তান। ১৭০ রানের লক্ষ্য তাড়া করতে নামা সফরকারী দলের শেষ ওভারে প্রয়োজন ছিল ১৯ রান। বিয়ন ফোরটান ও ডোয়াইন প্রিটোরিয়াস চেষ্টা চালালেন। প্রিটোরিয়াসের ছক্কা ও ফোরটানের চারের পরও অবশ্য জয় বঞ্চিত দক্ষিণ আফ্রিকা।

ফোরটন ১৭ ও প্রিটোরিয়াস ১৫ রানে অপরাজিত ছিলেন। এর আগে ওপেনার রেজা হেনড্রিক্স ৪২ বলে ৫৪ ও ইয়ানেমান মালান ২৯ বলে ৪৪ রান করেন। তাতে ভালো শুরু পায় দক্ষিণ আফ্রিকা। পাকিস্তানের পক্ষে ২টি করে উইকেট নেন হারিস রউফ ও উসমান কাদির।

টস হেরে ব্যাট করতে নামা পাকিস্তান ৬ উইকেটে ১৬৯ রানের পুঁজি পায় রিজওয়ানের সেঞ্চুরির সুবাদে। এই উইকেটরক্ষক ব্যাটসম্যান রাওয়ালপিন্ডি টেস্টেও সেঞ্চুরি করেছিলেন। এদিন ৬৪ বলে ৬ চার ও ৭ ছক্কায় অপরাজিত ১০৪ রান করেন। প্রোটিয়াদের পক্ষে আন্দিলে ফেলুকওয়ায়ো সর্বাধিক ২ উইকেট নেন। ম্যাচসেরা হয়েছেন রিজওয়ান। সিরিজের বাকি দুই ম্যাচ শনি ও রবিবার লাহোরে অনুষ্ঠিত হবে। ক্রিকইনফো/ ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া