adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আতলেতিকোকে হারিয়ে এগিয়ে গেল বার্সা

Messi+... স্পোর্টস ডেস্ক : শিরোপা লড়াইয়ে গায়ে লেগে থাকা আতলেতিকো মাদ্রিদকে ২-১ গোলে হারিয়ে খানিকটা এগিয়ে গেল বার্সেলোনা। কাম্প নউতে দুই লাল কার্ডে নয় জনের দলে পরিণত হওয়া দিয়েগো সিমেওনের দল দাঁড়াতে পারেনি মেসি-নেইমার-সুয়ারেসদের সামনে।
শনিবার বার্সেলোনার মাঠে কোকের গোলে ম্যাচের শুরুর দিকে এগিয়ে গিয়েছিল আতলেতিকো। প্রথমার্ধেই মেসি সমতা ফেরানোর পর বার্সেলোনাকে এগিয়ে দেন সুয়ারেস।

প্রথমার্ধের শেষের দিকে দশ জনের দলে পরিণত হওয়ার পর দ্বিতীয়ার্ধের ২০ মিনিটের মধ্যে আরেকটি লাল কার্ডে ম্যাচে আর ফিরতে পারেনি অতিথিরা।

ম্যাচের শুরু থেকেই কিন্তু লড়াইয়ের আভাস দিয়েছিল আতলেতিকো। দ্বিতীয় মিনিটে অন্তনি গ্রিজমানের দূরপাল্লার শট কর্নারের বিনিময়ে ঠেকান বার্সেলোনার গোলরক্ষক ক্লাওদিও ব্রাভো।

তবে দশম মিনিটেই এগিয়ে যায় আতলেতিকো। ডান দিক থেকে আসা দারুণ ক্রসে ডি-বক্সে বল পেয়ে জোরালো শটে ব্রাভোকে পরাস্ত করেন স্পেনের মিডফিল্ডার কোকে।

লা লিগার আগের পাঁচটি ম্যাচে গোল খায়নি দিয়েগো সিমেওনের দল; তাই বার্সেলোনা সমর্থকদের চিন্তাটা আরও বাড়ে।

২৯তম মিনিটে সমতায় ফেরার দারুণ একটা সুযোগ এসেছিল। কিন্তু ইনিয়েস্তার বাড়ানো বলে ডি-বক্সের ভেতর থেকে সুয়ারেসের শট দারুণভাবে ঠেকিয়ে দেন আতলেতিকো গোলরক্ষক ওবলাক।

পরের মিনিটেই অবশ্য কাম্প নউতে আনন্দের উপলক্ষ আনেন মেসি। নেইমার বাঁয়ে বল বাড়িয়েছিলেন জর্দি আলবাকে। তার পাস থেকে কাছের পোস্ট দিয়ে বল জালে জড়ান আর্জেন্টিনা অধিনায়ক।

 
৩৮তম মিনিটে দুর্দান্ত গোলে দলকে এগিয়ে নেন সুয়ারেস। মাঝ মাঠ থেকে চিপ করা বল এক ডিফেন্ডারের সঙ্গে লড়াই করে দখল করে দুরূহ কোণ থেকে শটে গোলরক্ষককে পরাস্ত করেন উরুগুয়ের এই স্ট্রাইকার।

লা লিগার এই মৌসুমে সুয়ারেস গোল হলো সর্বোচ্চ ১৯টি।

৪৪তম মিনিটে মেসিকে বাজেভাবে ফাউল করে লাল কার্ড দেখেন আতলেতিকোর ব্রাজিলের ডিফেন্ডার ফিলিপে লুইস।

কাম্প নউতে এক জন খেলোয়াড় কম নিয়ে ঘুরে দাঁড়াতে হলে অসাধ্য সাধন করতে হতো দিয়েগো সিমেওনের দলকে। সেটা আর হয়ে উঠেনি।

৫৬তম মিনিটে অবশ্য প্রায় গোল করে ফেলেছিলেন আতলেতিকোর গ্রিজমান। উঁচু ক্রসে পা উঁচিয়ে বল জালের দিকে পাঠিয়েছিলেন ফ্রান্সের এই স্ট্রাইকার। বল ব্রাভোর পায়ে লাগায় সে যাত্রায় রক্ষা পায় বার্সেলোনা।

৬৫তম মিনিটে সুয়ারেসকে অযথা ফাউল করে তারই স্বদেশি দিয়েগো গদিন লাল কার্ড দেখলে বলতে গেলে সব আশা শেষ হয়ে যায় আতলেতিকোর।

ম্যাচে আর ফিরবে কি; নয় জন নিয়ে বার্সেলোনার একের পর এক আক্রমণ ঠেকাতেই ব্যস্ত থাকতে হয় খেলোয়াড়দের।

এই জয়ে ২১ ম্যাচে বার্সেলোনার পয়েন্ট হলো ৫১। এক ম্যাচ বেশি খেলা আতলেতিকোর পয়েন্ট ৪৮।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া