adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৫ ঘন্টা ৩১ মিনিটে বাংলা চ্যানেল পাড়ি দিয়ে সর্বোচ্চ রেকর্ড গড়েছেন লিপটন সরকার

স্পাের্টস ডেস্ক : কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপ থেকে সেন্টমার্টিন এই নৌপথের স্রোতধারাটির নাম- বাংলা চ্যানেল। ১৬তম বারের মতো টানা বঙ্গোপসাগরের বাংলা চ্যানেল পাড়ি দিয়ে এককভাবে রেকর্ড করেছেন সাঁতারু লিপটন সরকার।

বুধবার টেকনাফের শাহপরীর দ্বীপ পশ্চিম পাড়া সৈকত এলাকা থেকে সকাল ৯ টা ৪৭ মিনিটে লাল সবুজের পতাকা হাতে নিয়ে সাঁতার শুরু করেন তিনি। বিকেল ৩টা ১৮ মিনিটে সেন্টমার্টিনে পৌঁছান। এসময় তিনি সাঁতরাতে সময় নিয়েছেন ৫ ঘন্টা ৩১ মিনিট। এরমধ্যে তিনি টানা ১৬ বার এ চ্যানেল জয়ী একমাত্র সর্বোচ্চ রেকর্ড ধারী হিসেবে ইতিহাসে নাম লেখালেন।

বিজয় দিবসের দিন সাঁতার প্রসঙ্গে লিপটন সরকার বলেন, তার এবারের সাঁতার বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের সকল শহিদ সূর্যসন্তান স্মৃতি ও বীর মুক্তিযোদ্ধাদের প্রতি তিনি উৎসর্গ করেছেন। ৪৯তম বিজয় দিবসে আমিও সেই বীর শহিদের জন্য কিছু একটা করতে চেয়েছিলাম শেষ পর্যন্ত সার্থক হয়েছি। সাঁতারের সময় পানির স্রোত ও জেলিফিশের কারণে কিছুটা বাধাগ্রস্ত হলেও সফলভাবে শেষ করতে পেরেছেন।

লিপটন আরো বলেন, ২০০৬ সাল থেকে প্রতিবছর তিনি সাঁতরে এই চ্যানেল অতিক্রম করছেন। সবশেষ গত ৩০নভেম্বর ১৫তম ফরচুন বাংলা চ্যানেল সাঁতার ২০২০-এ অংশ নিয়ে টানা ১৫ বারের মতো এ চ্যানেল জয় করার রেকর্ড গড়েছেন তিনি।বিজয় দিবসের সাঁতারে আবার নতুন রেকর্ড গড়বেন বলে আশা প্রকাশ করেন লিপটন। তার এবারের সাঁতারের আয়োজন করছে ষড়জ অ্যাডভেঞ্চার ও এক্সট্রিম বাংলা।

এ চ্যানেলে নিজের ১৬তম সাঁতার নিয়ে লিপটন আরও বলেন, আমরা চাই এ ধরনের অ্যাডভেঞ্চারে তরুণ প্রজন্ম আরও বেশি করে আগ্রহী হয়ে উঠুক।এ ধরনের খেলাধুলায় থাকলে সুস্বাস্থ্য যেমন নিশ্চিত হবে, তেমনি মাদকাসক্তিসহ ভয়াবহ নেশা থেকে তরুণ প্রজন্ম দূরে থাকবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2020
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া