adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বরিশাল আদালতের ৬ পুলিশ প্রত্যাহার

tnoডেস্ক রিপাের্ট : বরিশালের আদালতে দায়িত্বরত পুলিশের ছয় সদস্যকে প্রত্যাহার করে নেওয়া হয়েছে। এরা হলেন, এসআই নিরিপেন দাশ, এটিএসআই শচীন ও মাহবুব এবং কনস্টেবল জাহাঙ্গীর, হানিফ ও সুখেন। এই ছয়জন উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী তারিক সালমনকে নাজেহালের দিন সেখানে দায়িত্বে ছিলেন।
বরিশাল মহানগর পুলিশের মুখপাত্র সহকারী কমিশনার নাসিরুদ্দিন জানান, প্রশাসনিক কারণে আদালত থেকে প্রত্যাহার করে তাদের পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে।
‘বিকৃত’ করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ছাপানোর অভিযোগে বরিশাল জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক সৈয়দ ওবায়েদুল্লাহ সাজুকে (সাময়িক বহিষ্কৃত) ইউএনও তারিক সালমনের বিরুদ্ধে মামলা করেন।
ছবিটি পঞ্চম শ্রেণির এক ছাত্র একেঁছিল। তিনি তখন আগৈলঝাড়ায় ইউএনও হিসেবে দায়িত্বে ছিলেন।
গত ১৯ জুলাই ওই মামলায় আদালতে হাজিরা দিয়ে জামিনের আবেদন করেন তারিক সালমন। আদালত প্রথমে তা নামঞ্জুর করেন। পুলিশ ইউএনও’র দুই হাত শক্ত করে ধরে আদালতের হাজতখানায় নেয়। তবে দুই ঘণ্টা পর ইউএনও’র জামিন মঞ্জুর করা হয়।
তারিক সালমনের বিরুদ্ধে মামলা ও গ্রেফতারের ঘটনা সারাদেশে ব্যাপক সমালোচিত হয়। বিষয়টি প্রধানমন্ত্রী পর্যন্ত গড়ায়। পরে মামলাকারী আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট সৈয়দ ওবায়েদুল্লাহ সাজুকে দল থেকে বহিষ্কার করা হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া