adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ইউটিউবের এক আড্ডায় টি-টোয়েন্টি সেরা ৫ বোলার বেছে নিলেন ওয়াটসন

স্পোর্টস ডেস্ক : শেন ওয়াটসন টি-টোয়েন্টি ক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডার। অস্ট্রেলিয়ার এই সাবেক ক্রিকেটার ৩৩৮ টি টি-টোয়েন্টি খেলেছেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) লম্বা সময় ধরে চেন্নাই সুপার কিংসের বড় ভরসার নাম।

সম্প্রতি পাঁচ বোলারের এই তালিকায় তিনি সবার উপরে রেখেছেন লঙ্কান কিংবদন্তি পেসার লাসিথ মালিঙ্গাকে। তার ইয়র্কার দেয়ার ক্ষমতার প্রশংসা করেছেন ওয়াটসন।

মালিঙ্গা ২৯৫ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ১৯.৬৯ গড়ে ৩৯০ টি উইকেট শিকার করেছেন। মালিঙ্গার পর দ্বিতীয় স্থানে রেখেছেন তিনি পাকিস্তানি স্পিনার শহীদ আফ্রিদিকে। মূলত মিতব্যয়ী বোলিংয়ে দক্ষতার কারণে আফ্রিদিকে বিবেচনা করেছেন ওয়াটসন। আফ্রিদি তার ক্যারিয়ারে ৩১৭ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ২২.২৬ গড়ে ৩৩৯ টি উইকেট শিকার করেছেন। তার ইকনোমি রেট ৬.৭১।

ওয়ানসনের সেরা টি-টোয়েন্টি বোলারদের তালিকায় তিন নম্বরে অবস্থান জসপ্রিত বুমরাহর। ২৬ বছর বয়সী এই তরুণ পেসারের নতুন বলে সুইং করার দক্ষতা ও নিখুঁত ইয়র্ক দেয়ার ক্ষমতার প্রশংসা করেছেন ওয়াটসন।

ওয়াটসন চার নম্বরে রেখেছেন আইপিএলে তারই চেন্নাই সতীর্থ ডোয়াইন ব্রাভোকে। বিশ্বের বিভিন্ন দলের হয়ে ৪৬৭ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ৫০৬ টি উইকেট শিকার করেছেন তিনি। এই তালিকার পঞ্চম এবং সর্বশেষ স্থানে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের আরেক স্পিনার সুনীল নারিন। – ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া