adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্রিকেট দ.আফ্রিকার প্রধান নির্বাহীর বিরুদ্ধে অর্থ কেলেঙ্কারির অভিযোগ

স্পোর্টস ডেস্ক : চলতি বছরের আগস্টে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার প্রধান নির্বাহী পদ থেকে বরখাস্ত করা হয় থাবাং মোরেকে। এবার তার বিরুদ্ধে অর্থ কেলেঙ্কারির গুরুতর অভিযোগের নথি প্রকাশ করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার (সিএসএ) ফরেনসিক বিভাগ ‘ফানডুজি’।

যদিও এই নথির বিস্তারিত গোপন রাখা হয়েছে। তবে শর্ত সাপেক্ষে সংক্ষিপ্ত নথি প্রকাশ করেছে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। ‘ফানডুজি’র প্রকাশিত প্রতিবেদনে মোরের বিরুদ্ধে অর্থ কেলেঙ্কারি, বোর্ডের ক্রেডিট কার্ড ব্যবহার করে মদ ক্রয় ও বোর্ডের নীতি অনুসরণ না করার অভিযোগ আনা হয়েছে।

সম্পূর্ণ ফরেনসিক প্রতিবেদনটি ইতোমধ্যে বোর্ডের সদস্যদের কাছে অনুসন্ধানের জন্য পাঠানো হয়েছে। ২৭ আগস্ট সিএসএ এক বিবৃতির মাধ্যমে জানায় তারা মোরেকে দুর্নীতির অভিযোগে বরখাস্ত করেছে।

এরপর নতুন প্রধান নির্বাহী হিসেবে দায়িত্ব দেয়া হয় কুগান্দ্রি গোভেন্দারকে। যদিও ২০১৯ সালের ডিসেম্বর মাস থেকেই সাময়িক বরখাস্ত হয়ে ছিলেন মোরে। ২০১৯ সালের ডিসেম্বরে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা তাদের অভ্যন্তরীণ দুর্নীতির তদন্তের জন্য ফানডুজিকে নিয়োগ করে।

২০১৬-২০১৯ গত তিন বছরে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার বিভিন্ন কার্যক্রম অনুসন্ধান করতে গিয়ে মোরের বিরুদ্ধে ২০টির মতো গুরুতর অভিযোগ পায়। এগুলোই আজ নথি আকারে ক্রিকেট দক্ষিণ আফ্রিকার কাছে প্রকাশ করেছে তারা। – ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া