adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপ ভারতে, ২০২২ এ অস্ট্রেলিয়ায়

স্পোর্টস ডেস্ক : ২০২১ এবং ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে শুক্রবার (৭ আগস্ট) সভায় বসেছিল ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। মূলত এই দুই বিশ্বকাপের মধ্যে কোনটি অস্ট্রেলিয়ায় আর কোনটি ভারতে আয়োজন হবে সেই ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হয় এই সভায়।

সিদ্ধান্ত অনুযায়ী ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজক থাকছে ভারত। আগামী বছরের অক্টোবর-নভেম্বরেই হবে টুর্নামেন্টটি, ফাইনাল ১৪ নভেম্বর। আগের সূচিতে আগামী বছর ভারতেই হওয়ার কথা ছিল বিশ্বকাপটি।

এ বছর করোনাভাইরাসের সংক্রমণের কারণে পিছিয়ে যাওয়া বিশ্বকাপটি হবে অস্ট্রেলিয়াতে। ২০২২ সালের অক্টোবর-নভেম্বরে বসবে আসরটি, ফাইনাল হবে ১৩ নভেম্বর। ২০ জুলাই বিশ্বকাপ পিছিয়ে যাওয়ার বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছিল আইসিসি।

ইসিসির এই সভায়ও আরও কয়েকটি সিদ্ধান্ত এসেছে এদিন। পিছিয়ে দেয়া হয়েছে ২০২১ সালে অনুষ্ঠিত হতে যাওয়া নারীদের ওয়ানডে বিশ্বকাপও। যদিও বিশ্বকাপ পিছিয়ে যাওয়ার ব্যাপারে আগেই ইঙ্গিত মিলেছিল। যেটির পর্দা উঠার কথা ছিল আগামী বছরের ৬ ফেব্রুয়ারি। ২০২১ এর পরিবর্তে ২০২২ সালে হবে আসরটি। নিউজিল্যান্ডের মাটিতে আসরটির পর্দা উঠবে ৬ ফেব্রুয়ারি। ফাইনাল অনুষ্ঠিত হবে ৭ মার্চ।- ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া