adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আইসিসির কাছে ১ মিলিয়ন ডলার সহায়তা চেয়েছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড

স্পোর্টস ডেস্ক : আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) তাদের বোর্ডের কার্যক্রম সুষ্ঠুভাবে নিশ্চিত করতে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলকে (আইসিসি) এক মিলিয়ন ডলার দেওয়ার অনুরোধ করেছে। গত বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলনের সময় আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি) সভাপতি ফারহান ইউসুফজাই আইসিসির কাছে অনুদানের জন্য আবেদন করেছেন।

ইউসুফজাই বলেন, আমরা আইসিসির কাছে আর্থিক সহায়তার জন্য অনুরোধ করেছি কারণ আমরা বিশ্বাস করি যে আমরা যদি আইসিসির কাছ থেকে অতিরিক্ত তহবিল পাই, তবে কার্যকরভাবে এবং দক্ষতার সাথে কাজটি পরিচালনা করতে আমাদের সহায়তা করবে।

সদ্য বহিষ্কৃত স্টানিকজাইয়ের স্থলাভিষিক্ত অন্তবর্তীকালীন প্রধান নির্বাহী নাজিম জার আবদুল রহিমজাই ক্রিকেটভিত্তিক সংবাদমাধ্যম ক্রিকবজকে বলেন, আমরা আইসিসিকে অনুরোধ করেছি আমাদের এক মিলিয়ন ডলার অনুদান দিতে যাতে করে এসিবির কার্যক্রম সুচারুভাবে চালানো সম্ভব হয়।

নাজিম আরও যোগ করেছেন যে তারা কাবুল ক্রিকেট স্টেডিয়ামটি তৈরির জন্য একটি জমির জন্য সরকারের কাছে আবেদন করেছে এবং তারা আশা করেছে সেখানে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করতে সক্ষম হবে।

তিনি বলেন, ‘কাজ প্রক্রিয়াধীন। আমরা (কাবুল আন্তর্জাতিক স্টেডিয়ামের জন্য) একটি জমি খুঁজছি এবং সরকার আমাদের এমন একটি জমি দেওয়ার প্রতিশ্রæতি দিয়েছে যা আমরা বিশ্বমানের স্টেডিয়াম তৈরি করতে পারি এবং আমরা (আন্তর্জাতিক ম্যাচ) আয়োজন করতে সক্ষম হব।

এশিয়া কাপ, টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হয়ে যাওয়ার কারণে এসিবি হারিয়েছে অংশগ্রহণকারীদের ফি। যাতে করে আর্থিকভাবে মারাত্মকভাবে ক্ষতিগ্রস্থ হয়েছে বোর্ডটি। অপরদিকে তাদের প্রধান স্পনসর অলোকোজে গ্রæপ অফ কোম্পানিজ (এজিসি) গত বছর তাদের চুক্তি বাতিল করায় সেটি আরও প্রকট হয়ে দাঁড়িয়েছে। – ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া