adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ক্যাশবাক্সের বাইরেও ৬০০ কোটি টাকার ফিক্সড ডিপোজিট রয়েছে বিসিবির

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাসের কারণে ক্রিকেট বন্ধ রয়েছে বিশ্বজুড়েই। ফলে অর্থ রোজগারের পথও বন্ধ সবার। ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার মতো অর্থনৈতিকভাবে দুর্বল বোর্ডগুলোর জন্য এটা মহাবিপদ। অন্যদিকে জিম্বাবুয়ের মতো দরিদ্র বোর্ডগুলোর অবস্থা আরও ভয়াবহ। তবে এই বিপর্যয় আর্থিক দিক দিয়ে সামাল দিতে রসদ মজুদ আছে ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) হাতে। বিশেষ করে বড় অংকের ফিক্সড ডিপোজিট এ যাত্রায় বাঁচিয়ে দেবে বিশ্বের চতুর্থ ধনী ক্রিকেট বোর্ড বিসিবিকে।

বোর্ড পরিচালক ও অর্থ কমিটির প্রধান ইসমাইল হায়দার মল্লিক দেশের অনলাইন সংবাদমাধ্যম ‘বিডিনিউজ’কে জানিয়েছেন, বর্তমান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বিসিবি সভাপতি থাকার সময় ১১৫ কোটি টাকার ফিক্সড ডিপোজিট রেখে গিয়েছিলেন। বর্তমান সভাপতি নাজমুল হাসান দায়িত্ব নেওয়ার পরবর্তী ৭ বছরে তা বেড়ে দাঁড়িয়েছে ৬০০ থেকে সাড়ে ৬০০ কোটির টাকার মতো। ইসমাইল হায়দার আরও বলেছেন, এই মুহূর্তে অর্থনৈতিকভাবে শক্তিশালী বিশ্বের পাঁচ ক্রিকেট বোর্ডের একটি হলো বিসিবি।

বাংলাদেশে ক্রিকেট ব্যাপক জনপ্রিয় হওয়ায় টিম স্পন্সর, মিডিয়া স্পন্সর থেকে বিসিবির বিপুল পরিমাণ আয় হয়। করোনা শেষ হয়ে গেলে নতুন সূচি অনুযায়ী সম্প্রচার চুক্তি নবায়ন করা হবে। তারপরেও ২০-২৫ ভাগ ক্ষতির ধাক্কা সামাল দিতে হবে বিসিবিকে। তবে ঈসমাঈল হায়দার জানিয়েছেন, এই ক্ষতির ধাক্কা সামলে ওঠার সক্ষমতা বোর্ডের আছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া