adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দীর্ঘ যানজট মাওয়া ও পাটুরিয়ায়

নিজস্ব প্রতিবেদক : ঈদের আগে বাড়তি গাড়ির চাপে দেশের দুই গুরুত্বপূর্ণ নৌপথ পাটুরিয়া-দৌলতদিয়া ও মাওয়া-কাওড়াকান্দি ফেরি ঘাটে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে।
সোমবার সকাল থেকে এই যানজটের কারণে ভোগান্তিতে পড়েছেন ঈদের ছুটিতে ঘরমুখো যাত্রীরা। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন সংস্থার (বিআইডব্লিউটিসি) সূত্রে জানা গেছে, পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথের রাজবাড়ীর দৌলতদিয়া অংশের দুটি চ্যানেলের মধ্যে একটি পলি পড়ে ভরাট হয়ে যাওয়ায় রোববার রাত থেকে পর ফেরি চলাচল বন্ধ হয়ে যায়। 
অন্য চ্যানেল দিয়ে ফেরি পারাপার চালু থাকলেও নদীতে প্রচণ্ড স্রোতের কারণে স্বাভাবিকের চেয়ে বেশি সময় লাগছে বলে জানা গেছে। এই পরিস্থিতিতে সোমবার ভোর থেকে গাড়ির চাপ বাড়লে পাটুরিয়া ঘাটে সৃষ্টি হয় দীর্ঘ যানজট।
এদিকে যানবাহনের চাপে মাওয়া ঘাটেও সৃষ্টি হয়েছে দীর্ঘ জট। মাওয়া ঘাটে বিআইডব্লিউটিসির সূত্র জানায় ১৮টি ফেরি দিয়ে পারাপার অব্যাহত রাখলেও গাড়ির চাপ বেশি থাকায় কুলিয়ে উঠতে পারছেন না। বেলা ২টার পরও মাওয়া থেকে শ্রীনগর উপজেলার দোগাড়ি পর্যন্ত ৩ কিলোমিটার সড়কে গাড়ির সারি অপেক্ষায় থাকতে দেখা যায়। 
তবে দীর্ঘ যানজট থাকলেও যাত্রীদের মধ্যে কোন ক্লান্তির ছাপ দেখা যায়নি।তাদের একটিই আশা সুস্থ্যভাবে বাড়ি ফিরে মা-বাবার সঙ্গে ঈদ উদযাপন করা মধ্য দিয়ে সকল ক্লান্তি দূর হয়ে যাবে।
অন্যদিকে মাওয়া ঘাটে এবার যাত্রীসেবায় আইন-শৃঙ্খলা রক্ষকারী বাহিনীর আড়াই শতাধিক সদস্য কাজ করছেন। এছাড়া জরুরি চিকিতসার জন্য সার্বক্ষণিক মেডিকেল টিম কাজ করছে বলে জানা গেছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া