adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওবায়দুল কাদেরের প্রশ্ন – কতজন রাজনীতিবিদ সৎ?

quader_1নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সভাপতিণ্ডলীর সদস্য ও সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা যারা রাজনীতি করি কতজন দাবি করতে পারি আমি সত, আমি দূর্নীতি করি না। আমার ব্যক্তিগত সহকারী যদি দূর্নীতি করে তা হলে আমি ভালো মন্ত্রী দাবি করতে পারি না। আমি যদি আমার পরিবারকে নিয়ন্ত্রণ না করতে পারি তা হলে আমি কীসের রাজনীতিক? মানুষের চোখের ভাষা, মনের কথা যারা বুঝে না তাদের রাজনীতি করার দরকার নেই।

বুধবার দুপুরে রাজধানীর মতিঝিল মডেল স্কুল এন্ড কলেজে এক অনুষ্ঠানে তিনি এ সব কথা বলেন।  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৫ তম জš§দিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে অনুষ্ঠানটির আয়োজন করে শিক্ষা প্রতিষ্ঠানটি। মতিঝিল মডেল স্কুল এন্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সেলিনা শামসীর সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন শিক্ষাপ্রতিষ্ঠানটির গভর্ণিং বডির সভাপতি আওলাদ হোসেন ও পরিচালকবৃন্দ।

ওবায়দুল কাদের বলেন, একজন রাজনীতিবিদের মানুষের ভালোবাসা ছাড়া আর কিছুই পাওয়ার নেই। আমাদের কথা আমাদের জন্য আত্মঘাতি। এই মুখের বিষ ফরামালিনের চেয়েও ভয়ঙ্কর।

মন্ত্রী বলেন, এই দু:সময়ে, সহিংসতার আগুনেও বাংলাদেশ বিশ্বের ১০ টি সম্ভাবনাময়ী দেশের ১টি। পদ্মা সেতু এখন স্বপ্ন নয় দৃশ্যমান বাস্তবতা। অবরোধ-হরতালের মধ্যে পদ্মা সেতুর কাজ পুরোদমে চলছে। আজকে মেট্রোরেলে কাজ শুরু হয়েছে। এলিভেটেড এক্সপ্রেসের কাজ শুরু হয়েছে। কর্ণফুলী টানেলের কাজ আগামী নভেম্বর মাসে শুরু হবে।

তিনি বলেন, পেট্রোল বোমা আমাদের দমাতে পারবে না। ককটেল আমাদের মাথানত করাতে পারবে না। সহিংসতা-নাশকতা দিয়ে বাঙালির অগ্রযাত্রার এই স্বপ্নকে কেউ দমাতে পারবে না। বাংলাদেশকে কেউ আফগানিস্তান-সোমালিয়া-ইরাক-সিরিয়া এমন কী পাকিস্তান বানাতে পারবেন না।

আওয়ামী লীগের এই নেতা বলেন, এদেশের ভবিষ্যতের উপর বোমা মারা হচ্ছে। এই রাজনীতির উপর ঘৃণার আগুন ছড়িয়ে দিতে হবে।

তিনি বলেন, প্রমাণ হয়ে গেছে হরতাল-অবরোধ-পেট্রোল বোমা রাজনীতির আন্দোলনের অকার্যকর হাতিয়ার। কার্যকর হাতিয়ার দুটি। ক্ষমতার পরিবর্তন চাইলে হয় নির্বাচনে যেতে হবে, না হয় জনতাকে হাতিয়ার করতে হবে। জনগণ যাদের সাথে নেই বোমাবাজী করে সহিংসতা করে তারা কোন দিনও আন্দোলন সফল করতে পারবে না।

শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, মেধাবীরা রাজনীতিতে না আসলে মেধাহীনরা আসবে। চরিত্রবানরা না আসলে, চরিত্রহীনরা আসবে। রাজনীতির প্রতি বিদ্বেষ রাখলে খারাপ লোকেরা দেশ চালাবে। খারাপ লোকেরা দেশ চালালে দেশের ক্ষতি হবে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া