adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৪২ লাখ টাকায় নিলামে বিক্রি হওয়া মাশরাফির স্টিলের ব্রেসলেটটি বানাতে খরচ হয়েছে ১০০ টাকা

নিজস্ব প্রতিবেদক : বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার ব্যবহৃত স্টিলের ব্রেসলেট ক’দিন আগে নিলামে ৪২ লাখ টাকায় বিক্রি হয়েছে। চোখধাঁধানো এই অঙ্কে বিক্রি হওয়া জিনিসটির ওজন কতো? ১৮ বছর অগে কতো টাকায় তিনি এটি বানিয়েছিলেন? বিশাল মূল্যে বিক্রি হওয়ার পর এই দুটি প্রশ্ন দেশজুড়ে ঘুরপাক খাচ্ছে।

এ ব্যাপারে মাশরাফিকে প্রশ্ন করা হলে তিনি বলেন, ব্রেসলেটের ওজন কতটুকু সেটা আমি নিজেই জানি না। কখনো ওজনের কথা মনেও হয়নি। ১৮ বছর আগে মিরপুর ১২ নম্বর সেকশনের সি’ ব্লকে একটি দোকান থেকে আমার বন্ধু স্টিলের উপর আমার নাম খচিত এই ব্রেসলেটটি বানিয়ে দিয়েছিলো। এটি বানাতে ওই সময়ে আমার বন্ধুর খরচ হয়েছিলো ১০০ টাকা।

মাশরাফি আরো বলেন, দেশের মানুষ আমাকে যে কতোটা ভালোবাসে তার উজ্জ্বল দৃষ্টান্ত এই ব্রেসলেট। করোনাভাইরাসে অসহায় মানুষদের সাহায্য করবো বলে নিলামে তুলেছি। ১০০ টাকার জিনিসে এভাবে সারা পাবো কখওই ভাবিনি। আমি সত্যিই আবেগাপ্লূত। যে কোম্পানি কিনেছে তাদের কাছে আমি কৃতজ্ঞ।

উল্লেখ্য, দেশের আর্থিক প্রতিষ্ঠানগুলোর সংগঠন বাংলাদেশ লিজিং এন্ড ফিন্যান্স কোম্পানিজ অ্যাসেসিয়েশন (বিএলএফসিএ) নিলামে মাশরাফির ব্রেসলেট ৪২ লাখ টাকায় কিনে নিয়েছে। কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মমিন ইউ ইসলাম বলেছেন, মাশরাফির এই স্মারকটি আসলে অমূল্য। আমরা খুশি যে এই টাকায় ব্রেসলেটটি নিতে পেরেছি।
নিলামে দাম চূড়ান্ত হওয়ার পরই ভিডিও কনফারেন্সে মাশরাফি হাত থেকে ব্রেসলেট খুলে তুলে ধরে হাসি মুখে বলছিলেন, এই যে, খুলে ফেলেছি। এটা আপনাদের, এখন আমার হাত খালি। মাশরাফির এই কথা বলার পরই মমিন ইউ ইসলাম তখন উপহার দেন আরেকটি বড় চমক। এই ব্রেসলেট ১৮ বছর ধরে আপনার সঙ্গে আছে, এটি আপনার হাতেই মানায়। আমরা এই ব্রেসলেট আপনাকেই উপহার দিতে চাই।

মাশরাফি তখন অবিশ্বাস ও ভালোলাগায় দুই হাতে ঢেকে ফেলেন নিজের মুখ। ওই সময়ে তার প্রাণখোলা হাসিতেই যেন ফুটে উঠছিলো মনের অনুভূতি। পরে কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক জানান, করোনা পরিস্থিতি স্বাভাবিক হলেও অনুষ্ঠান করে ব্রেসলেটটি আবার পরিয়ে দেওয়া হবে মাশরাফির হাতে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া