adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেসবুক লাইভে তামিমকে রমিজ রাজা, তোমার ব্যাটিংয়ে সাঈদ আনোয়ারের ধাঁচ আছে

স্পোর্টস ডেস্ক : তামিম ইকবালের ব্যাটিং দেখে সাঈদ আনোয়ারের কথা মনে পড়ে রমিজ রাজার। পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার মনে করেন, দুজনের ব্যাটিংয়ের ধাঁচ প্রায় একই ধরণের। এমনকি দুজনেই সহজাত ব্যাটিং প্রতিভার অধিকারী।

বাংলাদেশের অন্যতম সফল ব্যাটসম্যান তামিম। দেশের হয়ে তিন ফরম্যাটেই রান করে যাচ্ছেন নিয়মিত। চলতি বছরেই দায়িত্ব পেয়েছেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়কের।
করোনাভাইরাসের কারণে মাঠের খেলা বন্ধ দুই মাসের ওপর। এ সময় ফেসবুক এবং ইন্সটাগ্রাম লাইভে সাবেক এবং বর্তমান ক্রিকেটারদের নিয়ে আড্ডা দিচ্ছেন তামিম। বৃহস্পতিবার ওয়ানডে দলপতি অতিথি হয়েছিলেন রমিজের।

সেখনেই বাঁহাতি এই ওপেনারের মধ্যে সাঈদ আনোয়ারের ছাপ খুঁজে পাওয়ার কথাটি জানান পাকিস্তানের সাবেক এই ক্রিকেটার। রমিজ বলেন, তোমার ব্যাটিংয়ে সাঈদ আনোয়ারের ধাঁচ আছে। তোমার ব্যাটিং আমাকে তাঁর কথা মনে করিয়ে দেয়। আমি তার সাথে অনেক খেলেছি। সেও একজন প্রকৃতিপ্রদত্ত ব্যাটসম্যান ছিল তোমার মত।
এর উত্তরে মৃদু হেসে তামিম বলেন, ‘আমি এমন মনে করি না। সাঈদ আনোয়ার অন্য উচ্চতার ব্যাটসম্যান ছিলেন। এ সময় উপমহাদেশের ব্যাটসম্যানদের শর্ট বল খেলা নিয়েও কথা বলেন তামিম। লঙ্কান কিংবদন্তী ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারার পরামর্শ সফল হয়েছিলেন বাঁহাতি এই ওপেনার।
রমিজকে এ কথাও খুলে বলেন তিনি। তামিম বলেন, ‘আমাদের কন্ডিশনে ইংল্যান্ড বা দক্ষিণ আফ্রিকার মত বল এত বাউন্স করে না। ৭-৮ বছর আগে আমি কুমার সাঙ্গাকারার সাথে কথা বলেছিলাম।

সাঙ্গাকারা বলেছিলেন, শর্ট বল খেলার উত্তম উপায় হল শরীরকে সামনে রাখা। শরীর সামনে রেখে তুমি শর্ট বল ভালো খেলতে পারবে। তাহলে তুমি শর্ট বলের বিপক্ষে টিকে থাকতে পারবে। বল ঠেকতে পারবে অথবা হুক বা পুল শর্ট খেলতে পারবে। পাকিস্তানের অন্যতম সেরা ওপেনার ছিলেন সাঈদ আনোয়ার। দেশের হয়ে খেলেছেন ৫৫টি টেস্ট এবং ২৪৭টি ওয়ানডে। ২০০৩ সালে ওয়ানডে বিশ্বকাপের পর পারিবারিক কারণে ক্রিকেট ছেঁড়ে দেন তিনি। -ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া