adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শুভ্রা মুখার্জির কফিনে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

bg_425051798_79436নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখার্জির প্রয়াত স্ত্রী শুভ্রা মুখার্জির কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন। দিল্লিতে প্রণব ও শুভ্রা মুখার্জির ছেলে অভিজিত মুখার্জির ১৩ তাল কাটরা রোডের বাড়িতে রাখা কফিনে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী।
এরপর দিল্লির লোদি রোডস্থ শশ্মানে আয়োজিত শেষকৃত্যে অংশ নেওয়ার কথা রয়েছে তার।
এর আগে ভারতের রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের স্ত্রী শুভ্রা মুখোপাধ্যায়ের শেষকৃত্যে অংশ নিতে নয়া দিল্লি পৌঁছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তার সঙ্গে ছোট বোন শেখ রেহানা, মেয়ে সায়মা ওয়াজেদ ও পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী রয়েছেন।
বুধবার সকাল ৬টার পর ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাংলাদেশ বিমানের একটি ভিভিআইপি ফাইটে তিনি দিল্লির উদ্দেশ্যে ঢাকা ছাড়েন। পররাষ্ট্রসচিব শহীদুল হক ও ঢাকায় ভারতীয় হাইকমিশনার পঙ্কজ শরণ বিমানবন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান।

pm+in+india_79436_1স্থানীয় সময় সকাল সোয়া ৭ টার দিকে ইন্দিরা গান্ধী ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে পৌঁছান তিনি। বিমানবন্দরে তাকে স্বাগত জানান ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুষমা স্বরাজ। এ সময় উপস্থিত ছিলেন ভারতে নিযুক্ত বাংলাদেশের হাই কমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলীসহ হাই কমিশনের উচ্চপদস্থরা। প্রেস সচিব ইহসানুল করিম ও বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলও এই সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম জানান, দিল্লি পৌঁছে বিমানবন্দর থেকে সরাসরি রাষ্ট্রপতি ভবনে যাবেন প্রধানমন্ত্রী। সেখানে শুভ্রা মুখার্জির শেষকৃত্যে অংশ নিয়ে তিন ঘণ্টারও বেশি সময় অবস্থান করে সকাল ১০টার দিকে তিনি হোটেল তাজ প্যালেসে যাবেন। দিনের পরবর্তী সময় সেখানে খেকে স্থানীয় সময় বেলা ৩টায় ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন। ঢাকার সময় বিকেল ৬টায় দেশে পৌঁছাবেন তিনি।
বাংলাদেশের মেয়ে শুভ্রা মঙ্গলবার সকালে মারা যান। তার বয়স হয়েছিল ৭৪ বছর। তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশের রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও জাতীয় পার্টির চেয়ারম্যার হুসাইন মুহম্মদ এরশাদ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া