adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পড়ালেখার খরচ যোগাতেই ছিনতাইয়ে নামে দু’ভাই!

2016_01_16_18_03_23_qHwc0t9ykIy73qRZsmQ1Hs9Wlq2qk1_originalডেস্ক রিপোর্ট :‘বাবা গাজীপুর থেকে পাইকারী ডিম কিনে এনে নারায়ণগঞ্জ শহরের বিভিন্ন এলাকায় ফেরি করে বিক্রি করেন। বাবার সেই উপার্জনের টাকায় আমাদের সংসারই চলে না ঠিকমতো। তার ওপর তিন ভাইয়ের পড়ালেখার খরচ। বাবার খুব কষ্ট হয়। কিন্তু আমরাও কিছু করতে পারছিলাম না। না লেখাপড়াও ছাড়তে না চালিয়ে যেতে। তাই তিন ভাইয়ের পড়ালেখার খরচ যোগাতেই দুই ভাই মিলে ওই পথ বেছে নিই।’

ব্যবসায়ীকে গুলি করে টাকা ছিনতাইকালে জনতার হাতে আটক দুই সহোদর নাঈম (২২) ও সায়েম (১৭) এভাবেই বলছিলেন। শনিবার দুপুরে নারায়ণগঞ্জ শহরের ১০০ শয্যা বিশিষ্ট ভিক্টোরিয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিনতাইকারী সিয়ামের সঙ্গে দেখা করেন সাংবাদিকরা।

এসময় সায়েম জানায়, সে নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র। তার বড় ভাই নাঈম ময়মনসিংহের পলিটেকনিকেল ইনস্টিটিউশনের শেষ বর্ষের ছাত্র। তারা ময়মনসিংহ জেলার বাসিন্দা বরকত আলীর ছেলে। তাদের আরো এক ছোট ভাই আছে। সে ময়মনসিংহ এলাকার একটি প্রাথমিক বিদ্যালয়ের চতুর্থ শ্রেণিতে পড়ছে।

শুক্রবার রাত সাড়ে ১০টায় নারায়ণগঞ্জের ফতুল্লার পঞ্চবটি গুলশান রোড এলাকায় দুই ব্যবসায়ীকে গুলি করে টাকা ছিনতাই করার সময় এলাকাবাসী সায়েম আর নাঈমকে ধাওয়া করে। পরে দুজনকে আটক করে গনপিটুনি দেয়। পরে আহত অবস্থায় তাদের প্রথমে নারায়ণগঞ্জ শহরের খানপুর এলাকায় চিকিৎসা শেষে শহরের ১০০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করা হয়।

ছিনতাইয়ের সময় গুলিবিদ্ধ হন জেলার পঞ্চবটি হরিহরপাড়া এলাকার আনোয়ার প্রধানের ছেলে মিলন প্রধান (৪০) ও হান্নান প্রধান (৩৮)। তারাও দুই সহোদর। দুজনেই ফার্নিচার ব্যবসায়ী। মারাত্মক আহতাবস্থায় তাদের দুই ভাইকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শুক্রবার রাতের ছিনতাই প্রসঙ্গে সায়েম বলেন, ‘৫ থেকে ৬ দিন আগে বড় ভাই নাঈম ময়মনসিংহ থেকে নারায়ণগঞ্জে আসে। পড়ালেখা ও পরীক্ষার খরচের জন্য বাসায় টাকা চাইলে মা-বাবা দুজনই বিরক্ত বোধ করেন। তাই বড় ভাই ও তার বন্ধু রাজীবের পরিকল্পনায় শুক্রবার রাতে এ পরিকল্পনা করি। ভাইয়ের বন্ধু রাজীব পরামর্শ দেন, স্থানীয় কয়েকজন ব্যবসায়ী আছেন যারা রাতে অনেক টাকা নিয়ে বাড়ি ফেরেন। তাদের খেলনা পিস্তাল ও ছুরি দিয়ে ভয় দেখিয়ে সহজেই টাকা কেড়ে নেয়া যাবে। এজন্য আমরা শুক্রবার রাতে ছিনতাই করতে যাই।’

তিন রাউন্ড গুলিসহ রিভলবার উদ্ধার সম্পর্কে সায়েম বলেন, ‘রাজীব ভাই ওই নষ্ট রিভলবার ও খেলনা পিস্তল দিয়েছিলেন ছিনতাইকালে কাছে রাখার জন্য। আমরা তো শুট করতে পারি না। তাই ছিনতাই করতে সময় ভয় দেখানোর জন্যই সঙ্গে নিয়েছিলাম। 

ফতুল্লা থানার উপ-পরিদর্শক (এসআই) সুমন জানান, তিনি নিজে বাদী হয়ে আটক সায়েম আর নাঈমকে আসামি করে অস্ত্র আইনে মামলা দায়ের করেছেন।
 
প্রসঙ্গত, শুক্রবার রাত সাড়ে ১০টায় ফার্ণিচারের দোকান বন্ধ করে বাড়ি ফেরার সময়ে গুলশান রোডের হরিতলা হাউজিং এলাকায় নিজ বাড়ির অদূরে একদল ছিনতাইকারী মিলন প্রধান ও হান্নান প্রধানের গতিরোধ করে। তাদের সঙ্গে থাকা একটি ব্যাগ কেড়ে নেয়ার সময় নেয়ার সময়ে ছিনতাইকারী নাঈম আর সায়েমের প্রথমে বাকবিতণ্ডা হয়। পরে ধস্তাধস্তির ঘটনা ঘটে।

এক পর্যায়ে দুই ব্যবসায়ীকে গুলি করে পালানোর সময়ে এলাকার লোকজন ধাওয়া করে নাঈম আর সায়েমকে আটক করে গণপিটুনি দেয়। তাদের দুই ভাইকে হাসপাতালে ভর্তি করা হয়। 

গুলিবিদ্ধ ব্যবসায়ীদের প্রথমে নারায়ণগঞ্জ শহরের খানপুরে ৩ শয্যা বিশিষ্ট হাসপাতালে পাঠানো হয়। তবে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের ঢামেকে ভর্তি করানো হয়। 

ঢামেকের জরুরি বিভাগের চিকিৎসক আবদুল মান্নান জানান, দুইজনের বুকে গুলি লেগেছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া