adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফাইনালে ওঠার লড়াইয়ে টস হেরে কিউইদের বিপক্ষে বোলিংয়ে ভারত

স্পাের্টস ডেস্ক : মাঠে গড়াতে যাচ্ছে বিশ্বকাপের সেমি-ফাইনালের ময়দানি লড়াই। শেষ চারের প্রথম ম্যাচটিতে মুখোমুখি লিগ পর্বের পয়েন্ট টেবিলের শীর্ষের দল ভারত ও চতুর্থস্থানে থাকা নিউজিল্যান্ড। ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে এই লড়াইয়ে টসে হেরে প্রথমে বোলিংয়ে নামতে যাচ্ছে টিম ইন্ডিয়া।

দারুণ খেলে সবার ওপরে থেকে চলতি বিশ্বকাপের লিগ পর্ব শেষ করেছে ভারত। নিউজিল্যান্ডের সঙ্গে ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে গেলেও বাকি আটটার সাতটায় জিতেছে তারা। পাঁচটা সেঞ্চুরি করেছেন রোহিত শর্মা, আর গত দুই ইনিংসে ৭৭ আর ১১১ করে ফর্মে ফিরেছেন তার ওপেনিং সঙ্গী লোকেশ রাহুল।

জাসপ্রীত বুমরাহর নেতৃত্বে নিজেদের উজাড় করে দিয়ে খেলছেন ভারতের বোলাররাও। বুমরাহ তো ফর্মে আছেনই, প্রতিপক্ষ ব্যাটসম্যানদের গতির আগুনে পোড়াচ্ছেন মোহাম্মদ শামি ও ভূবনেশ্বর কুমারও। পেস সহায়ক উইকেটেও ভালোই নৈপুণ্য দেখাচ্ছেন যুজবেন্দ্র চাহাল।

অন্যদিকে, হার-জিত মিলিয়ে মোটামুটি ভালই খেলেছে গতবারের রানার্স-আপ নিউজিল্যান্ড। আক্রমণাত্মক বোলিং আর অধিনায়ক কেন্ উইলিয়মসনের ব্যাটিংয়ের সুবাদে প্রথম ছয়টা ম্যাচের পাঁচটাই জেতে তারা। ভারতের সঙ্গে অন্য ম্যাচে বৃষ্টিতে পয়েন্ট ভাগাভাগি করে নেয় দুদল।

পরের তিনটে ম্যাচের সবকটাতেই কিন্তু হেরেছে নিউজিল্যান্ড। তবে নেট রান রেট ভাল থাকার সুবাদে পাকিস্তানকে পেরিয়ে সেমি-ফাইনালে উঠেছে তারা। প্রথম ম্যাচে শ্রীলঙ্কার বিরুদ্ধে ভাল খেলার পর থেকে টুর্নামেন্টে রান পাননি ওপেনার মার্টিন গাপটিল। ইনিংস ভালভাবে শুরু করার দায়িত্ব কিন্তু এবার নিতেই হবে তাকে।

সাম্প্রতিক ফর্ম দেখলে ভারত অনেক এগিয়ে। কাগজেকলমে তারাই বেশি শক্তিশালী। কিন্তু উইলিয়মসন শুধু যে কঠিন প্রতিপক্ষের বিরুদ্ধে রান পান তাইই নয়, অধিনায়ক হিসেবেও তিনি অত্যন্ত বিচক্ষণ। ভারতের ব্যাটসম্যানদের বড় পরীক্ষায় ফেলতে পারেন নিউজিল্যান্ডের দুই পেসার লকি ফার্গুসন ও ট্রেন্ট বোল্ট। দুইজনই আছেন তুমুল ফর্মে।

ম্যাচটিতে একাদশে একটি পরিবর্তন নিয়ে খেলতে নেমেছে ভারত। চায়নাম্যান কুলদীপ যাদবের জায়গায় ফিরেছেন যুজবেন্দ্র চাহাল। নিউজিল্যান্ড একাদশেও এক পরিবর্তন। টিম সাউথির জায়গায় ফিরেছেন লকি ফার্গুসন।

ভারত একাদশ: লোকেশ রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি (অধিনায়ক), রিশাভ পান্ত, মহেন্দ্র সিং ধোনি (উইকেটকিপার), দিনেশ কার্তিক, হার্দিক পান্ডিয়া, রবিন্দ্র জাদেজা, ভূবনেশ্বর কুমার, যুজবেন্দ্র হাচাল, জাসপ্রিত বুমরাহ

নিউজিল্যান্ড একাদশ: মার্টিন গাপটিল, হেনরি নিকোলস, কেন উইলিয়ামসন (অধিনায়ক), রস টেইলর, টম ল্যাথাম (উইকেটকিপার), জেমস নিশাম, কলিন ডি গ্র্যান্ডহোম, মিচেল সান্টনার, লকি ফার্গুসন, ম্যাট হেনরি, ট্রেন্ট বোল্ট

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
July 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া