adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘বিশ্বকাপে সেরা অধিনায়ক মাশরাফি’

স্পাের্টস ডেস্ক : ২০১৪ সালে অধিনায়কত্ব নেয়ার পর বাংলাদেশ দলের পুরো চেহারাই আমূল বদলে দিয়েছেন মাশরাফি বিন মর্তুজা। ২০১৫ সালের বিশ্বকাপে প্রথমবারের মতো দেশকে কোয়ার্টার ফাইনালে তোলা দিয়ে শুরু, এরপর থেকে গত চার বছরে মাশরাফির অধীনে অভূতপূর্ব সব সাফল্য পেয়েছে বাংলাদেশ দল।

তাই তো আসন্ন ওয়ানডে বিশ্বকাপের অন্যতম সেরা অধিনায়ক হিসেবেই গণ্য করা হচ্ছে মাশরাফিকে। একদিক দিয়ে অবশ্য সবার চেয়ে এগিয়েই রয়েছেন মাশরাফি। বিশ্বকাপের অন্য সব অধিনায়কের চেয়ে অভিজ্ঞ যে তিনিই।

চলতি বিশ্বকাপের অন্যান্য ৯ অধিনায়কের কেউই খেলেননি ২০০৭ সালের বিশ্বকাপ। সেখানে মাশরাফির ক্যারিয়ারের প্রথম বিশ্বকাপ ২০০৩ সালেরটি। ফলে অভিজ্ঞতার দিক দিয়ে অন্য সবার চেয়ে এক ধাপ এগিয়েই রয়েছেন তিনি।

তবে শুধু অভিজ্ঞতার বিচারে নয়, দলকে নেতৃত্ব দেয়া এবং এক সুতোয় বেঁধে রাখার পারদর্শিতার কারণে এরই মধ্যে মাশরাফিকে বিশ্বকাপের সেরা অধিনায়ক হিসেবে ঘোষণা দিয়েছেন পাকিস্তানের কিংবদন্তি পেসার শোয়েব আখতার।

পাকিস্তানের টিভি চ্যানেল পিটিভি স্পোর্টসের ‘গেম অন হ্যায়’ নামক এক অনুষ্ঠানে সব দলের বিশ্বকাপ স্কোয়াড সম্পর্কে আলোচনা করতে গিয়ে এ কথা বলেন শোয়েব। তার সঙ্গে একই অনুষ্ঠানে থাকা রশিদ লতিফও ইতিবাচক কথা বলেন টাইগারদের ব্যাপারে।

অনুষ্ঠানের একপর্যায়ে রশিদ লতিফ যখন মাশরাফির কৃতিত্ব ব্যাখ্যা করার জন্য শব্দ খুঁজে পাচ্ছিলেন না তখন তাকে থামিয়ে শোয়েব বলেন, ‘এক কথায় ইংল্যান্ড বিশ্বকাপের সেরা অধিনায়ক মাশরাফি। তবে তাদেরকে বেশী উচ্চাভিলাষী হওয়া যাবে না। তাহলেই তারা বিশ্বকাপে ভালো করবে।’

এসময় বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডের গভীরতা সম্পর্কে আলাপ করতে গিয়ে রশিদ লতিফ বলেন, ‘২০১৪ সাল থেকেই দারুণ ক্রিকেট খেলেছে বাংলাদেশ। তারা ঘরের মাঠে ভারত, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকার মত দলকে হারিয়েছে ওয়ানডেতে। ২০১৫ বিশ্বকাপে ইংল্যান্ডকে বিদায় করে দিয়েছিল তারা। বাংলাদেশের ব্যাটসম্যানরা অনেক সুন্দর স্ট্রাইক রোটেট করে খেলতে পারে যেটি তাদের জন্য একটি প্লাস পয়েন্ট।’ সূত্র: জাগো নিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
April 2019
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া