adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ব্যাটিং-বোলিংয়ে বাংলাদেশের হতাশার দিন

নিজস্ব প্রতিবেদক : দিনের শুরুটা বল হাতে চরম ব্যর্থতার প্রমাণ দিলেন বোলাররা। আর শেষের দিকে ব্যাট করতে নেমে ডুবিয়েছেন ব্যাটসম্যানরা। সবমিলিয়ে ওয়েলিংটন টেস্টের চতুর্থ দিন শেষে আবারও ইনিংস পরাজয়ের দিকে বাংলাদেশ।

সোমবার চতুর্থ দিনের ‍শুরু থেকেই বেসিং রিজার্ভে আধিপত্য বিস্তার করে খেলেছে নিউজিল্যান্ড। রস টেইলরের ডাবল সেঞ্চুরি আর হেনরি নিকোলসের সেঞ্চুরিতে ৬ উইকেটে চতুর্থদিন ৪৩২ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে নিউজিল্যান্ড। ২২১ রানের লিড নিয়ে বাংলাদেশকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে পাঠায় স্বাগতিকরা।

ব্যাটিংটাও হতাশা দিয়ে শুরু করে বাংলাদেশ। মাত্র এক সেশনে ৩ উইকেট হারিয়ে ৮০ রানে দিন শেষ করে মাহমুদউল্লাহ রিয়াদের দল। এখনো ১৪১ রানে পিছিয়ে সফরকারীরা। দিন শেষে ২৫ রানে অপরাজিত ছিলেন মোহাম্মদ মিথুন। তার সঙ্গে ১১ রানে স্ট্রাইকে ছিলেন সৌম্য সরকার। পরাজয় এড়াতে হলে স্বাগতিকদের এই ১৪১ রানের লিড পার করার পরও পঞ্চম দিন টিকে থাকতে হবে বাংলাদেশের।

সোমবার সকালের সেশনে ৩২.৪ ওভারে ১৬০ রান তুলে কিউইরা। দ্বিতীয় সেশনে ৩১ ওভারেই এসেছে ১৭৪ রান। বাংলাদেশকে প্রথম সেশনে ভুগিয়েছে কেন উইলিয়ামসন এবং রস টেইলরের তৃতীয় জুটি। সেই জুটিতে আসে ১৮৬ বলে ১৭২ রান। এরপর টেইলরের সঙ্গে হেনরি নিকোলাসের জুটি। চুতর্থ জুটিতে দুজন মিলে করেন ২৪২ বলে ২১৬ রান। সেঞ্চুরি করেন হেনরি নিকোলাস। ডাবল সেঞ্চুরি করেন টেইলর। দলের পক্ষে সর্বোচ্চ রান করা টেইল ক্যারিয়ারের চতুর্থ ডাবল সেঞ্চুরি নিতে খেলেন ২১২ বল। তার ইনিংসটি সাজানো ছিল ১৯টি চার ও ৪ ছক্কা দিয়ে। আর দ্বিতীয় সর্বোচ্চ রান করা হেনরি নিকোলস খেলেন ১০৭ রানের ইনিংস। ৭৪ রান করে কেন উইলিয়ামসন।

বাংলাদেশি বোলারদের পক্ষে ৯৪ রান দিয়ে ৩ উইকেট নেন আবু জায়েদ রাহী। দুটি উইকেট নেন তাইজুল ইসলাম।

সংক্ষিপ্ত স্কোর:

বাংলাদেশ ১ম ইনিংস: ২১১

নিউ জিল্যান্ড ১ম ইনিংস: ৮৪.৫ ওভারে ৪৩২/৬ (আগের দিন ৩৮/২) (উইলিয়ামসন ৭৪, টেইলর ২০০, নিকোলস ১০৭, গ্র্যান্ডহোম ২৩*; আবু জায়েদ ৩/৯৪,তাইজুল ২/৯৯ ।

বাংলাদেশ ২য় ইনিংস: ২১.৩ ওভারে ৮০/৩ (তামিম ইকবাল ৪, সাদমান ইসলাম ২৯, মুমিনুল ১০, মিথুন ২৫*, সৌম্য ১১*; বোল্ট ২/৩৩, হেনরি নিকোলস ১/১৭)

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া