adv
২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যেখানে শেষ করেছিলেন সেখান থেকে শুরু করতে চান

স্পোর্টস ডেস্ক : গত ওয়ানডে বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে ছিলেন সাকিব আল হাসান। ৮ ম্যাচে ২টি সেঞ্চুরি এবং ৫টি হাফ সেঞ্চুরিতে ৮৬.৮৭ গড়ে ৬০৬ রান সংগ্রহ করেন তিনি। কিন্তু বিশ্বকাপের পরই আইসিসির এক বছরের নিষেধাজ্ঞার কবলে পড়তে হয় তাকে।

আরোপিত সেই নিষেধাজ্ঞার মেয়াদ এরই মধ্যে শেষ হয়েছে সাকিবের। বর্তমানে মাঠে ফিরতে পুরোদমে মুখিয়ে আছেন তিনি। ঠিক যেখানটায় শেষ করেছিলেন সেখান থেকেই মূলত শুরু করতে চান বিশ্বের সেরা এই অলরাউন্ডার। বুধবার ফেসবুক লাইভে এক ভক্তের প্রশ্নের জবাবে এমনটাই বলেছেন তিনি। নিজের বর্তমান লক্ষ্যমাত্রা নিয়ে সাকিব বলেন, এখন আমার লক্ষ্যটা থাকবে আমি যেখান থেকে শেষ করেছিলাম সেই জায়গায় পৌঁছানো এবং এর চেয়েও যেন আরো ভালো কিছু করতে পারি সেই তাড়না আমাদের মধ্যে থাকবে। আপনাদের অনুপ্রেরণা এবং দোয়া সেটার প্রতিদান দেয়ার অবশ্যই চেষ্টা করবো।

২০২৩ বিশ্বকাপ নিয়েও নিজের ভাবনার কথা জানিয়েছেন সাকিব। ভারতের মাটিতে অনুষ্ঠেয় সেই বিশ্বকাপ নিয়ে এখন থেকেই পরিকল্পনা করছেন তিনি। এই টুর্নামেন্ট দিয়ে নিজেদের সামর্থ্যের জানান আরো একবার দিতে চান এই তারকা ক্রিকেটার।
সাকিবের ভাষ্যমতে, ২০২৩ সালের বিশ্বকাপ যেহেতু ভারতে তাই অবশ্যই দলের একটা পরিকল্পনা থাকবে। সবাই যার যার মতো ব্যক্তিগতভাবে পরিকল্পনাও করবে। করোনার জন্য একটা বছর খেলাই হয়নি, তাই আসলে কেউই সেভাবে পরিকল্পনা করতে পারেনি।

করোনাকালে লম্বা সময় ধরে বন্ধ রয়েছে আন্তর্জাতিক ক্রিকেট। তবে সাকিবের বিশ্বাস মাঠে ক্রিকেট ফেরার পর পূর্ণ উদ্যমে নিজেদের ফিরে পেতে কাজ করবেন ক্রিকেটাররা। তিনি বলেন, আমি নিশ্চিত সবাই যখন আন্তর্জাতিক ম্যাচে ফিরবে তখনই আসলে বিশ্বকাপ মাথায় রেখেই প্রস্তুতি নেয়া শুরু করবে এবং সিরিজ বাই সিরিজ নিজের কিভাবে উন্নতি করা যায় সেগুলো নিয়ে চিন্তা করবে। – ক্রিকফ্রেঞ্জি

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2020
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া