adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লিভারপুলের কাছে ৫-১ গােলে হারলাাে আর্সেনাল

স্পাের্টস ডেস্ক : শুরুতেই লিভারপুলের লাল দুর্গে ‘গানার’ আর্সেনালের আঘাত। প্রত্যুত্তরটা এতটা নির্মম হবে, তা কি আন্দাজ করতে পেরেছিল কেউ? এক গোল হজম করে যেন ক্ষুধার্ত বাঘ হয়ে উঠল ইয়ুর্গেন ক্লপের দল। রবার্তো ফিরমিনো পেলেন দুর্দান্ত এক হ্যাটট্রিক। একবার করে জালে বল জড়ালেন সালাহ আর সাদিও মানে। আনফিল্ডে ৫-১ ব্যবধানে বিধ্বস্ত হল আর্সেনাল।

১১তম মিনিটে আর্সেনালকে এগিয়ে দেন এইন্সলে মেইটল্যান্ড-নাইলস। মিনিট তিনেক বাদেই লিভারপুলকে সমতায় ফেরান ফিরমিনো। এর মধ্য দিয়েই শুরু হয় লিভারপুলের গোল উৎসব। ১৬তম মিনিটে আর্সেনালের তিন-তিনজন ডিফেন্ডারকে বোকা বানিয়ে জালে বল জড়ান ফিরমিনো। ৩২তম মিনিটে সালাহর ক্রসে ব্যবধান বাড়ান মানে। প্রথমার্ধের যোগ করা সময়ে পেনাল্টি থেকে স্কোরশিটে নাম লেখান সালাহও। ৪-১ ব্যবধানে এগিয়ে ম্যাচের অর্ধেক বাকি থাকতেই জয় নিশ্চিত করে ফেলে লিভারপুল।

পাঁচ গোলের রোমাঞ্চ ছড়ানো প্রথমার্ধ, দ্বিতীয়ার্ধটা অবশ্য তেমন হয়নি। বেশ কিছু সুযোগ নষ্ট হওয়ায় এই অর্ধে মাত্র একটি গোল হয়েছে। ৬৫তম মিনিটে আর্সেনালের ডি-বক্সে ফাউলের শিকার হন সালাহ। পেনাল্টি পায় লিভারপুল। স্পটকিক থেকে হ্যাটট্রিক পূরণ করে বছরের শেষ ম্যাচে ফিরমিনো উপহার দেন দাপুটে জয়।

শনিবার রাতে ঘরের মাঠে বড় জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষ স্থানটা আরও পাকাপোক্ত করল লিভারপুল। ২০ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে এখন ‘অজেয়’ তারা। প্রিমিয়ার লিগের ইতিহাসে ২০ ম্যাচ শেষে লিভারপুলের চেয়ে বেশি পয়েন্ট নিতে পেরেছে কেবল চেলসি (৫৫ পয়েন্ট, ২০০৫-০৬ মৌসুম) আর ম্যানচেস্টার সিটি (৫৮ পয়েন্ট, ২০১৭-১৮ মৌসুম)। ওই দুই মৌসুমে চ্যাম্পিয়নও হয়েছিল তারা। লিভারপুল কি তাহলে ২৯ বছরের আক্ষেপ ঘুচাতে যাচ্ছে এবার? ক’দিন ধরে ঘুরে ফিরে এই প্রশ্নটাই করা হচ্ছে দলটির জার্মান কোচ ক্লপকে। তিনিও একই উত্তর দিচ্ছেন।

ম্যাচ শেষে ক্লপ বলেছেন, ‘আমি হয়ত বিশ্বের সবচেয়ে স্মার্ট লোক নই। তবে এটা ঠিক যে, আমি আহাম্মকও নই। ডিসেম্বরে নিকট প্রতিদ্বন্দ্বিদের থেকে আপনি কত পয়েন্ট এগিয়ে থাকলেন, সেটা গুরুত্বপূর্ণ কিছু নয়। আমরা একটি ম্যারাথনে দৌড়াচ্ছি। যদি চ্যাম্পিয়ন্স লিগে খেলার যোগ্যতা অর্জন করতে পারি, সেটা হবে চমৎকার। আমাদের সে যোগ্যতা হয়েছে বলেও মনে হয় না আমার।’

লিভারপুলের চেয়ে ৯ পয়েন্ট পিছিয়ে দুই নম্বরে টটেনহাম। আর্সেনালের মত শুরুতে এগিয়ে মুদ্রার উল্টো পিঠ দেখেছে স্পারসরাও। উলভসের মাঠে ৩-১ গোলে উড়ে গেছে মাউরিসিও পচেত্তিনোর দল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া