adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বেক্সিট নিয়ে ক্ষোভ ঝেড়ে এমপিদের একমত হওয়া উচিত : অ্যাম্বার রাড

আন্তর্জাতিক : বেক্সিট নিয়ে রাজনৈতিকভাবে বিভক্ত এমপিদের ক্ষোভ ঝেড়ে ঐকমত্য গঠন করা উচিত বলে মন্তব্য করেছেন যুক্তরাজ্যের কর্ম ও পেনশন বিষয়ক সচিব অ্যাম্বার রাড।

ডেইলি মেইলকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, পারস্পরিক এই দ্বিধাবিভক্তির কারণে ব্রেক্সিট প্রক্রিয়া থেকে যাওয়ার ঝুঁকিতে আছে।

ব্রিটিশ এমপিদের কাছে খসড়া ব্রেক্সিট (ইউরোপীয় ইউনিয়ন থেকে যুক্তরাজ্যের বেরিয়ে যাওয়ার প্রক্রিয়া) চুক্তি এমপিদের কাছে আরও গ্রহণযোগ্য করে তোলার প্রস্তাব গত সপ্তাহে ইইউ নেতারা নাকচ করে দেন এই বলে যে, এই চুক্তি নিয়ে আরেক দফা আলোচনায় বসবেন না তারা। এরপরই এমন মন্তব্য করলেন রাড।

তবে ব্রেক্সিট নিয়ে এখনো আলোচনার সুযোগ রয়েছে বলে উল্লেখ করেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী টেরেসা মে। ব্রাসেলসে বৈঠক শেষে এ তথ্য জানান তিনি।

ব্রেক্সিট চুক্তিতে নর্দার্ন আয়ারল্যান্ডের সীমান্ত নিয়ে যে সমঝোতা হয়েছে সে বিষয়ে ইউরোপীয় নেতাদের কাছ থেকে আইনি নিশ্চয়তা চেয়ে খালি হাতে ফিরেছেন ব্রিটিশ প্রধানমন্ত্রী।

যুক্তরাজ্যের পার্লামেন্টে ব্রেক্সিট চুক্তি অনুমোদনে ইউরোপীয় ইউনিয়নের নেতাদের কাছ থেকে আরও আশ্বাসের প্রয়োজন ছিল টেরেসার। তা না পাওয়ায় প্রধানমন্ত্রীকে এখন আগের চুক্তি নিয়েই পার্লামেন্টের নিম্নকক্ষ হাউজ অব কমনসের মুখোমুখি হতে হচ্ছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া