adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চ্যাম্পিয়নস লিগে কার কী অবস্থান?

স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বের অর্ধেক ম্যাচ ইতিমধ্যে শেষ হয়ে গেছে। মাত্র ৩ ম্যাচেই বিভিন্ন লিগের বড় দলগুলোর বিদায়ের ঘণ্টা বাজছে। পরের ম্যাচগুলোতে জয়ের আর কোনো বিকল্প নেই এই দলগুলোর। শুধু হার নয়, ড্র করলেও চলতি মৌসুমের চ্যাম্পিয়নস লিগ থেকে বিদায় নিতে হবে দলগুলোকে।

গ্রুপ পর্বের অর্ধেক ম্যাচ শেষে পয়েন্ট তালিকায় কার কি অবস্থান আসুন জেনে নেই।

গ্রুপ ‘এ’

এই গ্রুপে বরুশিয়া ডর্টমুন্ড ৩ ম্যাচের সবকটিতে জিতে ৯ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে। এই ডর্টমুন্ডের কাছে হেরেই গতকাল মূল্যবান ৩ পয়েন্ট হারিয়ে ৬ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয়তে অবস্থান করছে অ্যাটলেটিকো মাদ্রিদ। তিন খেলায় ১ ড্র নিয়ে পয়েন্ট তালিকার তিনে রয়েছে মোনাকো। তাদের পয়েন্ট মাত্র ১। ক্লাব ব্রুজও সমান ১ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে তালিকার শেষে অবস্থান করছে। এই গ্রুপ থেকে বরুশিয়া ডর্টমুন্ড ও অ্যাটলেটিকো মাদ্রিদের দ্বিতীয় রাউন্ড খেলার সম্ভাবনা সবচেয়ে বেশি।

গ্রুপ ‘বি’

বার্সেলোনা তিন ম্যাচের সবকটিতে জিতে ৯ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে। গতকাল বার্সেলোনার সঙ্গে হেরে ৬ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয়তে অবস্থান করছে ইন্টার মিলান। এই গ্রুপে সবচেয়ে বেশি হতাশাজনক পারফরম্যান্স দেখিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের শক্তিশালী দল টোটেনহ্যাম। ৩ ম্যাচে জয় নেই একটি ম্যাচেও। গতকাল পিএসভি ইন্দোভেনের সঙ্গে ড্র করে ১ পয়েন্ট অর্জন করে টোটেনহ্যাম। ১ পয়েন্ট নিয়ে তালিকার শেষে রয়েছে টোটেনহ্যামের সঙ্গে ২-২ গোলে ড্র করা পিএসভি।

গ্রুপ ‘সি’

চ্যাম্পিয়নস লিগের অন্যতম ডেথ গ্রুপ এটি। লিভারপুল ৩ ম্যাচে ২ জয়ে ৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে। ১ জয় ও ২ ড্র’য়ে ৫ পয়েন্ট নিয়ে তালিকার দুই নম্বরে অবস্থান করছে নাপোলি। প্যারিস সেইন্ট জার্মেইন ৩ ম্যাচে ১ জয়, ১ ড্র ও ১ হারে ৪ পয়েন্ট নিয়ে তালিকার তৃতীয়তে অবস্থান করছে পিএসজি। এই তিন দল থেকে কোন দুই দল পরবর্তী রাউন্ড খেলবে সেটার জন্য গ্রুপের শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হবে। রেড স্টার বেলগ্রেড ৩ ম্যাচে ১ ড্র’য়ে ১ পয়েন্ট নিয়ে তালিকার শেষে অবস্থান করছে।

গ্রুপ ‘ডি’

২ জয় ও ১ ড্র’য়ে ৭ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে পোর্তো। ১ জয় ও দুই ড্র’য়ে ৫ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয়তে রয়েছে শালক। ৪ পয়েন্ট নিয়ে গালাতসারেয় রয়েছে তালিকার তিনে। লোকোমতিভ মস্কো কোনো পয়েন্ট অর্জন করেনি।

গ্রুপ ‘ই’

৩ ম্যাচে ২ জয় ও ১ ড্র নিয়ে সমান ৭ পয়েন্ট নিয়ে তালিকার এক ও দুইয়ে যথাক্রমে অবস্থান করছেন আয়াক্স ও বায়ার্ন মিউনিখ। মাত্র ১ জয় থেকে অর্জিত ৩ পয়েন্ট নিয়ে তালিকার তিনে অবস্থান করছেন বেনেফিকা। এইকে অ্যাথেন্স কোন পয়েন্ট অর্জন করতে পারেনি।

গ্রুপ ‘এফ’

৬ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষে রয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানসিটি। ৩ ম্যাচে ১ জয় ও দুই ড্রয়ে ৫ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয়তে রয়েছে লিয়ন। ৩ ম্যাচের দুই ম্যাচেই ড্র করে ২ পয়েন্ট নিয়ে হোফেনহ্যাম তালিকার তিনে রয়েছেন। শাঁখতার ৩ ম্যাচে ২ ড্র ও ১ হার নিয়ে তালিকার দুইয়ে অবস্থান করছে।

গ্রুপ ‘জি’

৩ ম্যাচে ২ জয় নিয়ে তালিকার শীর্ষে রয়েছে টানা তিনবারের চ্যাম্পিয়নস লিগ বিজয়ী দল রিয়াল মাদ্রিদ। তাদের পয়েন্ট ৬। ইতালিয়ান জায়ান্ট রোমাও সমান ৬ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে তালিকার দুইয়ে অবস্থান করছে। সিএসকেএ মস্কো ৩ খেলায় ১ জয় ও ১ ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে তিনে অবস্থান করছে। প্লেজেন ৩ খেলায় মাত্র ১ পয়েন্ট অর্জন করে।

গ্রুপ ‘এইচ’

তিন ম্যাচের সবকটি ম্যাচেই জয় নিয়ে তালিকার শীর্ষে অবস্থান করছে জুভেন্টাস। ইংলিশ প্রিমিয়ার লিগের দল ম্যানচেস্টার ইউনাইটেড এক জয় ও ১ ড্র’য়ে চার পয়েন্ট নিয়ে তালিকার দুইয়ে রয়েছে। স্পানিশ ক্লাব ভেলেন্সিয়ার ৩ খেলায় ২ ড্রয়ে ২ পয়েন্ট নিয়ে তালিকার তিনে রয়েছে। ইয়ং বয়েজ এখন পর্যন্ত মাত্র ১টি পয়েন্ট অর্জন করে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2018
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া