adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

এবার আওয়ামী লীগ বর্ষবরণে শোভাযাত্রা করবে না

A-Wডেস্ক রিপাের্ট : বাংলা নতুন বর্ষবরণে কোন শোভাযাত্রা করবে না ক্ষমতাসীন আওয়ামী লীগ। ১২ এপ্রিল বুধবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকে এমন সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন দলটির একাধিক নেতা।
বৈঠকে উপস্থিত একাধিক নেতা নাম প্রকাশ না করার শর্তে জানান, দলীয় প্রধান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পহেলা বৈশাখকে রাজনৈতিক অনুষ্ঠান না বানানোর পক্ষে মত দেন। তিনি বলেন, বৈশাখে সবাই তো শোভাযাত্রা করেই। এটাকে রাজনৈতিক অনুষ্ঠান বানিয়ে লাভ কি? যদি কোন অনুষ্ঠান করতে হয় সেটা আমরা গণভবনে ঘরোয়াভাবে করব।
প্রতিবছর পহেলা বৈশাখে রাজধানীর বাহাদূর শাহ পার্ক থেকে বঙ্গবন্ধু এ্যাভিনিউ দলীয় কার্যালয় পর্যন্ত পহেলা বৈশাখে র‌্যালি করে থাকে ঢাকা মহানগর আওয়ামী লীগ। 

বৈঠকে আগামী জাতীয় নির্বাচনে দলীয় প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে ২০০৮ সালে অনুষ্ঠিত নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী বাছাই পদ্ধতি অনুসরণ করা হবে বলে জানান আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। তিনি বলেন, নবম সংসদে আমরা যেভাবে প্রার্থী মনোনয়ন দিয়েছি, আগামী জাতীয় নির্বাচনে সেভাবেই প্রার্থী মনোনীত করব।
সম্প্রতি অনুষ্ঠিত কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন প্রসঙ্গে স্থানীয় নেতাদের ভূমিকা নিয়ে কথা উঠলে শেখ হাসিনা দলীয় নেতাদের উদ্দেশ্যে বলেন, আমি জানি সেখানে কার কি অবস্থা। আমার কাছে কুমিল্লার রিপোর্ট আছে।
বৈঠক থেকে আওয়ামী আইনজীবী পরিষদ ও বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের কমিটি বিলুপ্ত করার সিদ্ধান্ত হয়। আওয়ামী লীগ সভাপতি বলেন, আজ থেকে ২ আইনজীবী পরিষদের কমিটি বিলুপ্ত। কিছুদিনের মধ্যে আহ্বায়ক কমিটি দেয়া হবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া