adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাফে ‘স্ট্রাইকার সমস্যা’ কাটিয়ে ওঠার আশা এমিলির

স্পোর্টস ডেস্ক : ‘সবসময়ের জন্য আমাদের দুর্বল একটা অবস্থা থাকে স্ট্রাইকিং পজিশনে। কোচ জেমি ডে কাকে নাম্বার নাইনে ব্যবহার করেন সেটা দেখার বিষয়। এশিয়ান গেমসে যে জুনিয়র প্লেয়াররা খেলে এসেছে, তাদের খেলা অসম্ভব ভালো লেগেছে। স্পেশালি ফ্রন্টলাইনে সাদ, সুফিল এবং বিপলু দারুণ খেলেছে। তাদের সকলেরই সামর্থ্য আছে। তাদেরকে যদি ফ্রন্টলাইনে ব্যবহার করা হয়, আমার আশা ভালো কিছু মিলবে।’ -বলছিলেন জাহিদ হাসান এমিলি।

চ্যানেল আই অনলাইনের নিয়মিত আয়োজন ‘কথাবার্তা’য় সোমবার সন্ধ্যা ৬টায় অতিথি হয়ে এসেছিলেন জাহিদ হাসান এমিলি। সেখানেই সাফ ফুটবলে লাল-সবুজদের ঘিরে প্রত্যাশা-সম্ভাবনা, দেশের ফুটবলের সাম্প্রতিক অবস্থা ও ভবিষ্যৎ নিয়ে কথা বলেন বাংলাদেশ ফুটবল দলের এ সাবেক অধিনায়ক।

‘রিসেন্টলি আমাদের দেশে ভালো কিছু খেলোয়াড় এসেছে। যারা কাতারকে হারিয়েছে। থাইল্যান্ডের সঙ্গে ড্র করেছে। উজবেকিস্তানের সঙ্গে যে ম্যাচটা খেলেছে.. এই দলটাকে নার্সিং করতে হবে লম্বা সময় ধরে। কোচ হিসেবে জেমি ডে এসেছে, তার উপর আস্থা রাখতে হবে। এই সাফেই যে তিনি দলকে চ্যাম্পিয়ন করে দেবেন এমন ভাবা যাবে না। তার হাতে লম্বা সময় ধরে দলকে গড়ে ওঠার সুযোগ দিতে হবে। যদি পরের সাফ পর্যন্ত সময় দেয়া হয়, আমার মনে হয় সাফল্য আসবে।’ লাল-সবুজদের সম্ভাবনা নিয়ে বলেন এমিলি।

মঙ্গলবার থেকে ঢাকায় শুরু হতে যাওয়া সাফের আসরে সেমিফাইনাল-ফাইনালকে লক্ষ্য বানাতে হলে প্রথম ম্যাচের খুব গুরুত্ব দেখছেন এমিলি। এদিন ভুটানের বিপক্ষে সন্ধ্যা ৭টায় মাঠে নামবে বাংলাদেশ। তাতে জয়ে শুরুর উপর গুরুত্ব দিলেন এ সাবেক।

বিশ্বকাপের সময় দেশজুড়ে যে উন্মাদনা লক্ষ্য করা যায়, তাতে থাকে না নিজেদের জাতীয় দলের অংশগ্রহণ। কারণ বাস্তবতায় অনেক পিছিয়ে বাংলাদেশ ফুটবল। বিশ্বকাপে বাংলাদেশের খেলতে হলে দীর্ঘমেয়াদি পরিকল্পনার কোনো বিকল্প নেই- কথাটিই আরেকবার মনে করিয়ে দিলেন এমিলি। দেশের ফুটবলে গুণগত একটা পরিবর্তনের জন্য এখন সময়টাই উপযুক্ত বলেও মত তার।

চ্যানেল আইয়ের সিনিয়র স্পোর্টস রিপোর্টার আরিফ চৌধুরির উপস্থাপনায় এমিলির সঙ্গে আলোচনায় ছিলেন চ্যানেল আই লাক্স সুন্দরী শেরিনা সারাকা। তিনি বললেন, সাফল্যের জন্য কঠিন পরিশ্রমের বিকল্প নেই। কি ফুটবল, কি সুন্দরী প্রতিযোগিতা, মন থেকে কেবল সাফল্য প্রত্যাশা করলেই হবে না; পাশাপাশি কঠিন পরিশ্রমটা করতেই হবে।-চ্যানেলআই অনলাইন

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2018
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া