adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রধানমন্ত্রীর সঙ্গে থাই রাজকুমারীর সৌজন্য সাক্ষাৎ

নিজস্ব প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন থাইল্যান্ডের রাজকন্যা মহাচক্রী সিরিনধরন। বৃহস্পতিবার সকাল ১০টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ে থাইল্যান্ডের রাজকুমারী এ সৌজন্য সাক্ষাৎ করেন। পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের এ বিষয়ে ব্রিফ করেন। সাক্ষাতে পারস্পরিক কুশল বিনিময় ছাড়াও দুই দেশের স্বার্থ-সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। কৃষি ও খাদ্য প্রক্রিয়াজাতকরণ নিয়েও আলোচনা হয় দু’জনের মধ্যে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দারিদ্র্য বিমোচনে তার সরকারের ক্ষুদ্র সঞ্চয়কে গুরুত্ব দেয়ার কথা উল্লেখ করেন। লবণাক্ততা, জলাবদ্ধতা ও খরা সহিষ্ণু ধানের জাত উদ্ভাবন, খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জনসহ কৃষিতে বাংলাদেশের সফলতার কথাও এসময় তুলে ধরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সাক্ষাতে প্রধানমন্ত্রীকে থাই রাজকুমারী জানান, বাংলাদেশের লিচু পছন্দ তার, তিনি দেশে ফিরে যাওয়ার সময় লিচু নিয়ে যাবেন। বাংলাদেশের একটি বাড়ি একটি খামার প্রকল্পের মতো থাইল্যান্ডেও প্রকল্প আছে বলে উল্লেখ করেন রাজকন্যা।

প্রেস সচিব ইহসানুল করিম জানান, থাইল্যান্ড বাংলাদেশকে ভেটিভার জাতের ঘাস দিয়েছে। ভেটিভার ঘাস মাটির ক্ষয় রোধ করে উপকূল রক্ষা এবং নদী ভাঙন রোধে সাহায্য করে।

সাক্ষাৎ অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী উপদেষ্টা ড. গওহর রিজভী, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব নজিবুর রহমান, থাইল্যান্ডে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত সাঈদা মুনা তাসনিম ও ঢাকায় নিযুক্ত থাইল্যান্ডের রাষ্ট্রদূত পানপিমন সুবান্নেপংসে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
May 2018
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া